• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

দ্বিতীয় জানাজা শেষে গোলাম সারওয়ারের মরদেহ বারডেম হিমঘরে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ আগস্ট ২০১৮, ২০:৫৮

প্রথিতযশা সাংবাদিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়েছে। বুধবার বাদ আসর রাজধানীর উত্তরা ৪ নম্বর সেক্টর জামে মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তার মরদেহ নিয়ে যাওয়া হয় বারডেমের হিমঘরে।

এর আগে বরিশালের বানারীপাড়া সরকারি মডেল ইন্সটিটিউশন মাঠে গোলাম সারওয়ারের প্রথম জানাজা সম্পন্ন হয়। একাত্তরের রণাঙ্গণের যোদ্ধা গোলাম সারওয়ার মুক্তিযুদ্ধের পর কয়েক মাস এ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ছিলেন। জানাজা শেষে তাকে বিকেল ৩টা ৩৫ মিনিটে হেলিকপ্টারযোগে ঢাকায় আনা হয়।

বুধবার দুপুর ২টা ২৫ মিনিটে মরদেহ বহনকারী হেলিকপ্টারটি জম্বুদ্বীপ হেলিপ্যাড মাঠে অবতরণ করে। সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হয় পৌর শহরের ৪ নম্বর ওয়ার্ডে গোলাম সারওয়ারের বাসভবন 'সিতারা'য়। সেখান থেকে জানাজার জন্য মরদেহ বানারীপাড়া সরকারি মডেল ইন্সটিটিউশন মাঠে নিয়ে যাওয়া হয়। সেখানে গার্ড অব অনার, জানাজা ও সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

আগামীকাল বৃহস্পতিবার সকাল ৯টায় গোলাম সারওয়ারের মরদেহ নিয়ে যাওয়া হবে তার প্রিয় কর্মস্থল সমকাল কার্যালয়ে। সেখানে সহকর্মীদের শ্রদ্ধা নিবেদন শেষে পার্শ্ববর্তী বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে তার জানাজা হবে।

এরপর সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সমকাল সম্পাদকের মরদেহ সর্বস্তরের জনগণের শ্রদ্ধার জন্য রাখা হবে কেন্দ্রীয় শহিদ মিনারে। শ্রদ্ধা জানানোর পর সেখান থেকে দেশবরেণ্য এ সাংবাদিকের মরদেহ নিয়ে যাওয়া হবে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে। সংবাদকর্মীরা সেখানে গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। বাদ জোহর সেখানে তার জানাজা হবে। এরপর বাদ আসর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন গোলাম সারওয়ার।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে কেনিয়ার সেনাপ্রধানসহ নিহত ৯
হেলিকপ্টারে চড়িয়ে বাবা-মায়ের স্বপ্ন পূরণ করলেন প্রবাসী ছেলে
এমভি আবদুল্লাহর কাছাকাছি ইইউ যুদ্ধজাহাজ, চক্কর কাটছে হেলিকপ্টার
জিম্মি জাহাজ থেকে ভারতীয় নৌবাহিনীর হেলিকপ্টারে গুলি
X
Fresh