• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জঙ্গিবাদ অর্থায়নের অভিযোগে জাকির নায়েকের বিরুদ্ধে চার্জশিট

আন্তর্জাতিক ডেস্ক

  ২২ অক্টোবর ২০১৭, ২২:১৭

জাকির নায়েকের বিরুদ্ধে চলতি সপ্তাহে জঙ্গিবাদে অর্থায়ন ও মানি লন্ডারিং অভিযোগের চার্জশিট প্রদান করতে যাচ্ছে ভারতের ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ)। সংস্থাটি জানিয়েছে, গত বছরের জুলাইয়ে ভারত ত্যাগ করা নায়েকের বিরুদ্ধে চার্জশিট প্রদানের সমস্ত আনুষ্ঠানিকতা শেষ হয়েছে এবং চলতি সপ্তাহে তা একটি বিশেষ কোর্টে উপস্থাপন করা হবে। খবর ইন্ডিয়া টুডে।

৫১ বছরের জাকির নায়েকের বিরুদ্ধে জঙ্গিবাদ ও মানি লন্ডারিং অভিযোগের তদন্ত করছে এনআইএ। ঢাকায় হলি আর্টিজান বেকারির জঙ্গিরা জাকির নায়েকের বক্তব্যে অনুপ্রাণিত এমন অভিযোগ আসার পরে আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে পড়েন তিনি।

গত বছরের নভেম্বরে মুম্বাইয়ে জাকির নায়েকের বিরুদ্ধে বিভিন্ন ফৌজদারি ধারায় মামলা করে এনআইএ। তার মুম্বাইভিত্তিক এনজিও ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনকে বেআইনি ঘোষণা করেছে ভারতীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এছাড়া তার পিস টিভির সম্প্রচারও বন্ধ করা হয়।

বর্তমানে সৌদি আরবে থাকা জাকির নায়েক সেখানে নাগরিকত্ব পেয়েছেন বলে শোনা যায়, তবে সেটি এখনো নিশ্চিত করা যায়নি। জাকির নায়েক তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেন। বিভিন্ন ধর্মীয় গোষ্ঠীর মধ্যে বিদ্বেষ ছড়ানোর অভিযোগে আইআরএফ ও পিস টিভির বিরুদ্ধে তদন্ত শেষে ইন্টারপোলের সহায়তা চায় এনআইএ। তদন্তকারী সংস্থার অনুরোধে জাকির নায়েকের ভারতীয় পাসপোর্ট বাতিল করে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। এনআইএ এর আগে তদন্তের সম্মুখীন হতে জাকির নায়েককে তিনবার নোটিশ দিয়েছিল কিন্তু জাকির ফিরে আসেননি।

এপি /এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ডিপজলকে শোকজ
ইউপি নির্বাচনে এমপির হস্তক্ষেপের অভিযোগ, সুষ্ঠুভোট নিয়ে শঙ্কা 
ফেঁসে যাচ্ছেন পরীমণি, হত্যাচেষ্টার অভিযোগের সত্যতা পেয়েছে পিবিআই
কলেজছাত্রকে মাদক মামলায় ফাঁসানোর অভিযোগ 
X
Fresh