• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পশ্চিমবঙ্গ সরকারের বিরুদ্ধে মুকুল রায়ের মামলা

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৮ নভেম্বর ২০১৭, ০৮:৫৪

ভারতের পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন তৃণমূল সরকারের বিরুদ্ধে ফোনে আঁড়িপাতার অভিযোগে দিল্লি হাইকোর্টে মামলা করেছেন বিজেপি নেতা মুকুল রায়। শুক্রবার তিনি আদালতে মামলা দায়ের করেন। এই মামলার শুনানি হবে আগামী ২০ নভেম্বর।

তৃণমূলের সাবেক নেতা মুকুল রায় সম্প্রতি বিজেপিতে যোগ দেয়ার পর রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগে সোচ্চার হয়েছেন। কিন্তু রাজ্য সরকারের পক্ষ থেকে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, খাদ্য মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকসহ অন্যরা ওই অভিযোগ নাকচ করেছেন। মুকুল রায়ের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার হুঁশিয়ারি দিয়ে নোটিশ পাঠিয়েছেন তৃণমূল নেতা অভিষেক বন্দোপাধ্যায়ের আইনজীবী।

কিন্তু এবার রাজ্য সরকারের বিরুদ্ধে ফোনে আঁড়িপাতার অভিযোগে মুকুল রায় হাইকোর্টে মামলা করলেন। তার অভিযোগ, কোলকাতা ও দিল্লিতে থাকার সময় তার গতিবিধির ওপর নজরদারি চালানো হয়েছে। আজ মুকুল রায়ের পক্ষে আইনজীবী কুমার দুস্যান্ত সিং আদালতে ওই আবেদন জানান।

পশ্চিমবঙ্গে শাসক দলের সঙ্গে যুক্ত অন্য কয়েকজন ব্যক্তিও এ ধরণের আশঙ্কা করেছেন এমন দাবি করে আদালতে আবেদন করা হয়েছে।

মুকুল রায় সম্প্রতি গণমাধ্যমের কাছে অভিযোগ করেন তার সমস্ত ফোনে আঁড়িপাতা আছে। সেজন্য কোনো ফোনেই তিনি কথা বলতে পারছেন না।

মুকুল রায় তৃণমূলের সহপ্রতিষ্ঠাতা। ১৯৯৮ সালে দল গঠন করার সময় তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এরপর থেকেই তিনি মমতার অন্যতম রাজনৈতিক সহযোদ্ধা হয়ে কাজ করেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোটদানের রেকর্ড
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
X
Fresh