• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মেসি-দিবালা একসঙ্গে খেলবে: সাম্পাওলি

স্পোর্টস ডেস্ক

  ২১ অক্টোবর ২০১৭, ১৮:১৮

ফুটবলের বিশ্ব মঞ্চে খেলতে পারবে কি না তা নিয়ে মহা-সংশয়ে ছিল আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইপর্বে ইকুয়েডরের বিপক্ষে লিওনেল মেসির স্বর্গীয় বাঁ পায়ের জাদুকরী হ্যাটট্রিকে শেষ পর্যন্ত সেই শঙ্কা পাড়ি দেয় আলবিসেলেস্তেরা। ওই ম্যাচে খেলার সুযোগ পাননি উঠতি তারকা পাওলো দিবালা। এতে ডাগআউটে বসেই খুদে জাদুকরের জাদু উপভোগ করতে হয় আর্জেন্টিনার পরবর্তী মেসিকে।

বাঁচামরা সেই ম্যাচে দিবালাকে বসিয়ে রাখার ব্যাখ্যায় আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি বলেন, মেসির পাশে খেলতে পারবে না সে। কারণ, তার খেলা ও ফুটবল জাদুকরের খেলার ধরন একই।

কোচের ভাষ্যের সূত্র ধরে অনেকে বলেছিলেন, যে ম্যাচে মেসি খেলবেন তাতে দিবালাকে দেখা যাবে না। অর্থাৎ মেসি-দিবালার যুগলবন্দি কেউ দেখতে পাবে না।

এবার তাদের শঙ্কা তুড়ি মেরে উড়িয়ে দিলেন সাম্পাওলি। বললেন, শিগগির মেসি-দিবালা জুটির খেলা উপভোগ করতে পারবেন বিশ্বের কোটি ফুটবলপ্রেমী।

আসছে ১০ নভেম্বর রাশিয়ার বিপক্ষে প্রীতি ফুটবল ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সেই ম্যাচের জন্য এরই মধ্যে দল ঘোষণা করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। এতে রয়েছেন দিবালাও। তবে সুযোগ হয়নি দীর্ঘদিন দলে ব্রাত্য গঞ্জালো হিগুয়েইনের।

সাম্পাওলি বলেন, হিগুয়েইন কেমন খেলোয়াড় তা আমি ভালো করেই জানি। তার নিজেকে প্রমাণ করার কিছুই নেই। তাকে নিয়ে পরে ভেবে দেখা হবে। তবে মেসি ও দিবালার একসঙ্গে খেলা নিয়ে যে সংশয় দেখছিলেন ফুটবলপ্রেমীরা, তা নিতান্তই অবান্তর। আমি মনে করি না, তাদের একসঙ্গে খেলানো কঠিন। শিগগিরই তারা মাঠে কাঁধে কাঁধ মিলিয়ে খেলবে।

মেসির ভূয়সী প্রশংসা করেন স্প্যানিশ ক্লাব সেভিলার সাবেক কোচ। তিনি বলেন, গেলো কয়েক বছর দুর্দান্ত ফুটবল উপহার দিয়ে আসছে স্পেন ও জার্মানি। আমরাও এরই বাইরে নই। মেসি সবসময় আমাদের হয়ে বিস্ময় উপহার দেয়। সে বিশ্বের সেরা খেলোয়াড়।

বাছাইপর্বের বৈতরণী পেরোতে অনেক কাঠখড় পোড়াতে হলেও বিশ্বকাপে ভালো করবে আর্জেন্টিনা বলে আশাবাদ ব্যক্ত করেছেন সাম্পাওলি। তিনি বলেন, বাছাইপর্ব ও মূল মঞ্চের খেলা সম্পূর্ণ আলাদা। এতে দল হিসেবে ভালো খেলবে আর্জেন্টিনা। সামনে বেশ উন্নতি ঘটবে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
মেসির ঝলকে মায়ামির জয়
মেসি গোল পেলেও জেতেনি ইন্টার মায়ামি
X
Fresh