• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

এক নজরে প্রীতি ম্যাচগুলোর ফলাফল

স্পোর্টস ডেস্ক

  ২৪ মার্চ ২০১৮, ১৬:২২

বিশ্বকাপের চূড়ান্ত পর্ব শুরু হবার আগে শুক্রবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল শিরোপা প্রত্যাশী বেশ কয়েকটি দল। বিশ্বজয়ের মূল মঞ্চে নামার আগে দলের সঙ্গে খেলোয়াড়-কোচরা নিজেরদের সমন্বয় করে নিলেন। পাশাপাশি দলগুলো নিজেদের গা গরম করে নিয়েছেন।

নিজেদের মাঠে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে স্পেন। ম্যাচের ষষ্ঠ মিনিটে গোল করে ২০১০ সালে বিশ্ব চ্যাম্পিয়নদের এগিয়ে দেন। তবে ৩৫তম মিনিটে গোল করে ৪ বারের চ্যাম্পিয়নদের মান রক্ষা করেন থমাস মুলারে।

২০১৮ বিশ্বকাপের স্বাগতিক দেশ রাশিয়ার বিপক্ষে ৩-০ গোলের বড় জয় পেয়েছে নেইমার বিহীন ব্রাজিল। ম্যাচের তিনটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। ব্রাজিলের হয়ে একটি করে গোল করেন মিরান্ডা, কৌতিনহো এবং পাউলিনহো।

--------------------------------------------------------
আরও পড়ুন: সেমিফাইনালের গেরো টপকাতে চায় দক্ষিণ কোরিয়া
--------------------------------------------------------

ইংল্যান্ডের ইতিহাদ স্টেডিয়ামে ইতালিকে ২-০ গোলে পরাজিত করেছে আর্জেন্টিনা। যদিও ম্যাচটিতে খেলেননি মহাতারকা লিওনেল মেসি। কিন্তু এভার বানেগা ও ম্যানুয়ের লানজিনির গোলে জয় নিশ্চিত করা আজেন্টাইনরা মেসির অনুপস্থিতি বুঝতেই দেননি।

ক্লাবের ওঠে নিজেদের সেরাটা দিচ্ছিলেন সবসময় জাতীয় দলের হয়েও এবার সেটা প্রমাণের সুযোগ ছিল ক্রিশ্চিয়ানো রোনালদো ও মোহাম্মদ সালাহর সামনে। নাটকীয়তা আর উত্তেজনায় ঠাসা ম্যাচটা হারতেই বসেছিল ইউরো চ্যাম্পিয়নরা। ৫৬ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন লিভারপুল তারাকা সালাহ।

কিন্তু পর্তুগিজদের যে একজন সিআরসেভেন আছেন, সে কথা ভুলে গেলে কি চলবে? ডুবতে বসা দলকে টেনে তুললেন রিয়াল ফরোয়ার্ড। যোগ হওয়া সময়ে দুটি গোল করে জয় নিয়েই মাঠ ছাড়ে রোনালদোর পর্তুগাল। আর সালাহকে পেছনে ফেলে জিতলেন রোনালদোই।

কলোম্বিয়ার বিপক্ষে প্রথমার্ধে দুটি গোল দিয়ে এগিয়ে গিয়েছিল তারকা ভরপুর ফ্রান্স দল। সেন্ট ডেনিসে দুই গোলে পিছিয়ে থাকা লাটিন ফুটবল দলটি শেষ পর্যন্ত তিন তিনটি গোল শোধ করে ২-৩ এ জয় নিয়ে মাঠ ছাড়ে। স্বাগতিকদের হয়ে একটি করে গোল করেছেন ওলিভিয়ের গিরোউড ও থমাস লেমার। সফরকারীদের হয়ে গোলগুলো করেছেন লুইস মুরিয়ে, রাদামেল ফালকাও ও জুয়ান কুইনটেরো।

আমস্টারডামে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও নেদারল্যান্ডস। দলের সবচেয়ে বড় প্রধান খেলোয়াড় হ্যারি কেনকে ছাড়া মাঠে নেমে ১-০ গোলে জয় পায় ইংলিশরা। ৫৯ মিনিটে একমাত্র গোলটি করেছেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা জেসে লিনগার্ড।

এদিকে পোল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে নাইজেরিয়া। ইউক্রেনের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে সৌদি আরব। ইরানের বিপক্ষে ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে তিউনেশিয়া। ২-১ গোলে জয় নিয়ে সার্বিয়াকে হতাশ করেছে মরোক্কো। স্কটল্যান্ডের বিপক্ষে গোল করেছেন কোস্টা রিকা।

মালির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে জাপান। আজারবাইজানকে ১-০ গোলে হারিয়েছে বেলারুশ। ফিনল্যান্ড ও মেসোডোনিয়ার ব সাইপ্রাস ও মন্টেনেগ্রোর ম্যাচ ০-০ গোলে ড্র হয়েছে। আয়ারল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে তুরস্ক।

এছাড়া আইসল্যান্ডের বিপক্ষে ৩-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে মেক্সিকো। ক্রোশিয়ার বিপক্ষে ২-০ গোলে জয় পায় পেরু। বলিভিয়া ও কুরাওয়ের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। স্লোভেনিয়াকে ৩-০ গোলে হারিয়েছে অস্ট্রিয়া। হাঙ্গেরির বিপক্ষে ২-৩ গোলের জয়ে বিজয় উৎসব করেছে কাজাখস্তান। গ্রিসের বিপক্ষে ১-০ গোলে জয় পায় সুইজারল্যান্ড।

আরও পড়ুন:

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh