• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ক্যারিয়ার সেরা ইনিংস খেলে মান বাঁচালেন ইমরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ অক্টোবর ২০১৮, ১৮:১৮

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। মিরপুরের মাঠ ছিল কানায় কানায় পূর্ণ। তবে ক্রিজে এসে হতাশ করেন ওপেনার লিটন দাস। কিছুক্ষণ পরেই ফিরে যান অভিষিক্ত ফজলে মাহমুদ রাব্বিও। চার নম্বরে খেলতে নামা মুশফিকুর রহিমকে নিয়ে ৪৯ রানের জুটি গড়েন আরেক ওপেনার ইমরুল কায়েস। দলীয় ৬৬ রানে মুশফিক আউট হন। এবার মোহাম্মদ মিঠুনকে নিয়ে গড়েন ৭১ রানের জুটি। সব ঠিকই যাচ্ছিল। ২৮তম ওভারের দ্বিতীয় বলে মিঠুন আর শেষ বলে মাহমুদুল্লাহ রিয়াদ ফিরে গেলেই সব ওলট পালট হয়ে যায়। স্কোর কার্ডে দুই রান যোগ হতেই মাঠ ছাড়তে হয় মেহেদি হাসান মিরাজকে। অন্যপ্রান্তে দাঁড়িয়ে সতির্থদের আসা যাওয়া দেখছিলেন কায়েস।

আট নম্বরে ব্যাট করতে এসে ওপেনার ইমরুলকে যোগ্য সঙ্গ দিলেন মোহাম্মদ সাইফুদ্দিন। খাদের কিনারায় থেকে ১২৭ রানের বিশাল জুটি গড়েন এই দুই বাম-হাতি ব্যাটসম্যান।

অভিজ্ঞ কায়েস তুলে নেন ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। অন্যদিকে ক্যারিয়ারের চতুর্থ ম্যাচে নেমেই সাইফুদ্দিন তুলে নেন নিজের প্রথম হাফ সেঞ্চুরি।

১৪০ বলে ১৪৪ রানের অসাধারণ ইনিংস খেলে থামেন ইমরুল কায়েস। ৩১ বছর বয়সী এই ব্যাটসম্যান এই ইনিংসে ১৩টি চার ও ছয়টি ছক্কা হাঁকান।