• ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১
logo

সংস্কার বাস্তবায়নে ডাচ সহায়তা চান ড. ইউনূস

আরটিভি নিউজ

  ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২০:১১
সংস্কার বাস্তবায়নে ডাচ সহায়তা চান ড. ইউনূস
ছবি: সংগৃহীত

অন্তর্বর্তী সরকারের সংস্কারের উদ্যোগ বাস্তবায়নে নেদারল্যান্ডসের সহায়তা চেয়েছেন প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

বৃহস্পতিবার (সেপ্টেম্বর ২৬) জাতিসংঘ সদরদপ্তরে সাধারণ পরিষদের অধিবেশনের সাইডলাইনে ডাচ প্রধান ডিক শপের সঙ্গে সাক্ষাতে ড. ইউনূস এ সহায়তা চান।

প্রধান উপদেষ্টার ভেরিফাইড অফিসিয়াল ফেসবুক পেইজে এ কথা জানানো হয়। ডাচ প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় কৃষি রূপান্তর, পানি ব্যবস্থাপনা, দুর্নীতি মোকাবেলা ও সংস্কার বাস্তবায়নে সহায়তা কামনা করেছেন ড. ইউনূস।

এর আগে, গত ২৩ সেপ্টেম্বর স্মরণকালের সবচেয়ে ছোট প্রতিনিধিদল (৫৭ সদস্যের) নিয়ে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। পরে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) তিনি সেখানে পৌঁছান।

প্রধান উপদেষ্টা হিসেবে এটিই ড. ইউনূসের প্রথম বিদেশ সফর। এই সফরে তিনি ইতোমধ্যে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোসহ বেশ কয়েকজন সরকারপ্রধান ও বিভিন্ন সংস্থার প্রধানের সঙ্গে বৈঠক করেছেন।

নিউইয়র্ক স্থানীয় সময় আজ (শুক্রবার) রাত সাড়ে ৯টায় প্রধান উপদেষ্টা ঢাকার উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র ত্যাগ করার কথা রয়েছে।

আরটিভি/আরএ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গাদের নতুন আশা দেখাচ্ছে অন্তর্বর্তী সরকার
জাতিসংঘে ভাষণে যা বললেন ড. ইউনূস 
জাতিসংঘের মঞ্চে তিন-শূন্যের ধারণা তুলে ধরলেন ড. ইউনূস
প্রত্যেক ফিলিস্তিনির জীবন অমূল্য, যুদ্ধবিরতির আহ্বান জানাচ্ছি: ড. ইউনূস