• ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১
logo

ফের ৪ দিনের রিমান্ডে সাবেক আইজিপি মামুন

আরটিভি নিউজ

  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:১২

ছাত্র আন্দোলনে ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২৯ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হক এ আদেশ দেন।

এদিন, আসামিকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। অপরদিকে আসামির আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে, একই মামলায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হাসিবুর রহমান মানিকের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গত ৩ সেপ্টেম্বর রাতে আল-মামুনকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। পরদিন ছাত্র আন্দোলনে মুদি দোকানি আবু সায়েদ হত্যা মামলায় আল-মামুনের আট রিমান্ড মঞ্জুর করা হয়।

এরপর রাজধানীর চাঁনখারপুলে ইসমামুল হক নামে এক কিশোরকে গুলি করে মামলায় গত ২৪ সেপ্টেম্বর সাবেক এই আইজিপির চারদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, ছাত্র আন্দোলনের সময় গত ১৯ জুলাই বিকেলে রাজধানীর নিউমার্কেট থানার নীলক্ষেত এলাকায় পুলিশের গুলিতে ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ মারা যান। এ ঘটনায় তার শ্যালক আব্দুর রহমান বাদী হয়ে হত্যা মামলা করেন। মামলায় শেখ হাসিনা, ওবায়দুল কাদেরসহ ১৩০ জনকে আসামি করা হয়।

আরটিভি/আরএ

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের ৩ দিনের রিমান্ডে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি
যে কারণে জামিন পাননি মাহমুদুর রহমান
‘রিমান্ড’-এ মম
আরেক হত্যা মামলায় সালমান-আনিসুল গ্রেপ্তার