• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করোনায় বাসা পরিবর্তন নিয়ে বিড়ম্বনায় ভাড়াটিয়ারা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ মার্চ ২০২০, ১৯:২০
ভাড়াটিয়া

দেশজুড়ে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এ ছুটি আরও বাড়ানো হয়েছে ১১ এপ্রিল পর্যন্ত। কিছুদিন ধরা চলা এ ছুটির ফলে খুব প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হচ্ছে না। বন্ধ রয়েছে সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান। চলছে না কোনো গণপরিবহন বা যানবাহন।

এদিকে মাসের শেষ দিন আজ। এ অবস্থায় বাসা পরিবর্তন করতে যাওয়া ভাড়াটিয়ারা পড়েছেন মহা বিড়ম্বনায়। বাসা পরিবর্তন করার জন্য চাহিদা অনুযায়ী শ্রমিক, ভ্যান বা পিকআপ, ট্রাক কিছুই পাচ্ছেন না তারা।

রাজধানীর নিকুঞ্জ এলাকায় প্রায় ছয় বছর থেকে ভাড়া বাসায় রয়েছেন বেসরকারি চাকরিজীবী রাশেদ আরিফ। জরুরি প্রয়োজনে মিরপুরে নতুন বাসা নিয়েছেন। সে লক্ষ্যে চলতি মাসের প্রথম দিনই বাসার মালিককে জানিয়ে দিয়েছিলেন ১ এপ্রিল থেকে তিনি নতুন বাসায় উঠবেন। সে অনুযায়ী বাসার মালিক ‘টু লেট’ টানিয়েছেন বাসার সামনে। দু-তিন দিনের মধ্যেই বাসা ভাড়া নেয়ার জন্য অন্য ভাড়াটিয়া বাসা নিশ্চিত করে অগ্রিম পরিশোধ করে গেছেন। তিনি ১ এপ্রিল এ বাসায় উঠবেন। সে অনুযায়ী পুরোনো ভাড়াটিয়া রাশেদ আরিফকে আজ অথবা আগামীকালের মধ্যে বাসা ছেড়ে দিতে হবে।

রাশেদ আরিফ বলেন, ভাই যখন বাসা ছেড়ে দেয়ার ঘোষণা দেই তখন করোনা পরিস্থিতি এমন ছিল না। এখন কী করবো কিছুই বুঝতে পারছি না। কিছুই পাওয়া যাচ্ছে না।

উত্তরার বাসিন্দা রবিউল আলমও বললেন একই কথা। তিনি যাবার কথা বনানীতে। কিন্তু কোনো ট্রান্সপোর্টই পাচ্ছেন না। পড়েছেন মহাবিপদে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনার নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ বাড়ছে, মাস্ক ব্যবহারের পরামর্শ
X
Fresh