• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনাভাইরাস চিকিৎসায় এক হাজার ‘রেমডেসিভির’ গ্রহণ করলো সরকার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ মে ২০২০, ১৬:২২
Coronavirus, treatment, ‘remedivir’
‘রেমডেসিভির’ গ্রহণের মুহূর্ত।

করোনাভাইরাস চিকিৎসায় কার্যকরী ওষুধ ‘রেমডেসিভির’। বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস বিনামূল্যে সরকারকে ১ হাজার পিস ওষুধ প্রদান করেছে।

বৃহস্পতিবার (২১ মে) দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে কোভিড-19 মেডিসিন গ্রহণ অনুষ্ঠানে বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন ‘রেমডেসিভির’ প্রদান করেন।

ওষুধ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালকের হাত থেকে ‘রেমডেসিভির’ গ্রহণ করেন। এ সময় তিনি বেক্সিমকো কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই বেক্সিমকোকে। তারা দেশের প্রয়োজনে সবার আগে এগিয়ে এসেছেন।

বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন বলেন, বিশ্বে করোনার চিকিৎসায় ‘রেমডেসিভির’ কার্যকর হিসেবে প্রমাণিত হয়েছে। আমরা শুধু ওষুধ তৈরি করে সরকারকে দিচ্ছি, মানুষের সেবায় আমরাও পাশে থাকতে চাই। করোনা আক্রান্ত রোগীকে ৬টা থেকে ১০টা ‘রেমডেসিভির’ ইনিজেকশন দিতে হয়। ১টার দাম যদি ১০ হাজার টাকা হয়। তাহলে অন্তত ৬০ হাজার খরচ হয়ে যাবে। আমরা এর জন্য কোনো টাকা নেব না। আমরা আপাতত সরকারকে ১ হাজার রেমডেসিভি বিনামূল্যে দিচ্ছি।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh