logo
  • ঢাকা শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ১৫ জন, আক্রান্ত ২০২৯ জন সুস্থ ৫০০ জন, নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৩১০টি: স্বাস্থ্য অধিদপ্তর

পণ্যবাহী গাড়িতে যাত্রী বহন করলে কঠোর শাস্তি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ মে ২০২০, ১৮:৪০ | আপডেট : ২১ মে ২০২০, ১৯:৪৩
পণ্যবাহী গাড়ি, যাত্রী বহন, কঠোর শাস্তি
পণ্যবাহী গাড়িতে যাত্রী বহন। ফাইল ছবি।

করোনাভাইরাসের এই সংকটময় মুহূর্তে গণপরিবহন বন্ধ থাকায় পণ্যবাহী গাড়িতে করে ঝুঁকিপূর্ণ যাতায়াত করছেন অনেক মানুষ। ট্রাকসহ পণ্যবাহী অন্যান্য গাড়ির মালিক যাত্রী বহন করছেন। তবে এসব পরিবহনের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। গাড়িতে যাত্রী বহন করলে সড়ক আইনে-২০১৮ এর আওতায় মামলা দায়ের করা হবে।

বৃহস্পতিবার (২১ মে) এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনই হুঁশিয়ারির কথা জানায় সড়ক মন্ত্রণালয়।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. আবু নাছের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী সড়ক মহাসড়কে পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করা যাবেনা মর্মে নিষেধাজ্ঞা সত্ত্বেও কোনো কোনো পণ্যবাহী যানবাহন কৌশলে যাত্রী পরিবহন করছে যা সরকারী আদেশ অমান্যের সামিল এবং সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। যে সকল পণ্যবাহি যানবাহন যাত্রী পরিবহন করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সাধারণ ছুটির ধারাবাহিকতায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সম্প্রতি এক আদেশে গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত ৩০মে পর্যন্ত বর্ধিত করে এবং পণ্যবাহি যানবাহনে যাত্রী পরিবহন করা যাবেনা মর্মে নিষেধাজ্ঞা আরোপ করে।

উল্লেখ্য, গণপরিবহনে লকডাউনের মধ্যে পণ্যবাহী গাড়িতে যাত্রী বহনে নিষেধাজ্ঞা আরোপের পরেও বিভিন্ন রুটে ট্রাকসহ পণ্যবাহী গাড়িতে যাত্রী বহন করা হচ্ছে।  বৃহস্পতিবার (২১ মে)  গাইবান্ধায় ট্রাক উল্টে ১৩ জনের মৃত্যু হয়েছে। দুপুর দেড়টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কের পলাশবাড়ী উপজেলার জুনদহ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। রডবোঝাই একটি ট্রাকে করে ১৩ যাত্রী ঢাকা থেকে রংপুরের দিকে যাচ্ছিল। পথে জুনদহ এলাকায় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে উল্টে যায়।

জিএ

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪০৩২১ ৮৪২৫ ৫৫৯
বিশ্ব ৫৭৮৮৯২৮ ২৪৯৭৯৫৩ ৩৫৭৪২৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়