• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

করোনায় মৃত্যু এবার ঢাকার চেয়ে চট্টগ্রামে বেশি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ মে ২০২০, ১৫:১২
Coronavirus, infected, dead, healthy, Bangladesh
প্রতীকী ছবি।

করোনাভাইরাস নিয়ে বাংলাদেশে উদ্বেগ কমছে না। হু হু করে বাড়ছে মৃতের সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এতে মোট ৫৫৯ জন মারা গেলেন করোনায়। মৃত ১৫ জনের মধ্যে ১১ জন পুরুষ, নারী ৪ জন। ঢাকা বিভাগে মারা গেছেন ৭ জন, চট্টগ্রামে মারা গেছেন ৮ জন।

বৃহস্পতিবার (২৮ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, মৃত ১৫ জনের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৫ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৫ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ২ জন, ৯১ থেকে ১০০ বছর বয়সীর মধ্যে ১ জন মারা গেছেন।

ডা. নাসিমা জানান, গেল ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ২৯ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৪০ হাজার ৩২১ জন। একদিনে আক্রান্তের হার ২১ দশমিক ৭৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ ৫০০ জন, মোট সুস্থ ৮ হাজার ৫২৫জন। সুস্থতার হার ২০ দশমিক ৮৯ শতাংশ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্বরত অবস্থায় ট্রাফিক পুলিশের মৃত্যু
নোয়াখালীতে ‘হিটস্ট্রোকে’ শিক্ষার্থীর মৃত্যু
ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ভ্যানচালকের মৃত্যু
দুবাইয়ে সড়ক দুর্ঘটনায় ছাত্রলীগ নেতার মৃত্যু
X
Fresh