• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দেশের কোন জেলায় কতজন আক্রান্ত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ জুন ২০২০, ১৬:৩৯
How many people are affected in any district of the country
দেশের কোন জেলায় কতজন আক্রান্ত

দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮২৮ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৩৯১ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩০ জন। এখন পর্যন্ত মোট মারা গেছেন ৮১১ জন।

শুক্রবার (৫ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, সারা দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ হাজার ৬৪৫টি নমুনা সংগ্রহ করা হয়। আর ৫০টি ল্যাবে পরীক্ষা করা হয় ১৪ হাজার ৮৮টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো তিন লাখ ৭২ হাজার ৩৬৫টি।

দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮২৮ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৩৯১ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩০ জন। এখন পর্যন্ত মোট মারা গেছেন ৮১১ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে দেশের বিভিন্ন জেলায় আক্রান্তের সংখ্যা হলো- ঢাকা ২০,০০৮, চট্টগ্রাম ২,৭৮১, নারায়ণগঞ্জ ২,৪০৯, গাজীপুর ১,১৩৭, কুমিল্লা ১,০৯১, কক্সবাজার ৯৪৮, মুন্সীগঞ্জ ৯৩৩, নোয়াখালী ৭৮৫, সিলেট ৫৬৩, ময়মনসিংহ ৪৯৭, রংপুর ৪৭৯, ফরিদপুর ২৭৪, গোপালগঞ্জ ২৬৪, ফেনী ২৫৭, বগুড়া ২৪৯, কিশোরগঞ্জ ২৩৯, নেত্রকোনা ২৩০, জামালপুর ২১৮, চাঁদপুর ২০৩, নওগাঁ ১৯৪, নরসিংদী ১৮৮, দিনাজপুর ১৭৯, মাদারীপুর ১৭৬, হবিগঞ্জ ১৭০, মানিকগঞ্জ ১৬৬, জয়পুরহাট ১৬৩, সুনামগঞ্জ ১৫৭, যশোর ১৫৪, লক্ষ্মীপুর ১৪২, নীলফামারী ১৩৮, বরিশাল ১৩৩, শরীয়তপুর ১২৫, খুলনা ১২৩, ব্রাহ্মণবাড়িয়া ১২১, চুয়াডাঙা ১০৩, শেরপুর ১০১, মৌলভীবাজার ১০০, কুষ্টিয়া ৯৪, রাজবাড়ী ৯০, পটুয়াখালী ৮৮, রাজশাহী ৮১, বরগুনা ৭৪, কুড়িগ্রাম ৭২, রাঙ্গামাটি ৬৬, ঠাকুরগাঁও ৬৫, চাঁপাইনবাবগঞ্জ ৬২, পাবনা ৬১, নাটোর ৬১, ভোলা ৫৭, ঝিনাইদহ ৫৭, গাইবান্ধা ৫৪, টাঙ্গাইল ৫৩, পঞ্চগড় ৫২, সাতক্ষীরা ৪৭, খাগড়াছড়ি ৪৭, বাগেরহাট ৪২, লালমনিরহাট ৪১, সিরাজগঞ্জ ৪১, বান্দরবান ৩৯, পিরোজপুর ৩৬, ঝালকাঠী ৩৪, মাগুরা ৩২, নড়াইল ৩০ ও মেহেরপুর ২৫ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্যানসারে আক্রান্ত কেট মিডলটন
আড়াই মাসে ডেঙ্গুতে ২০ মৃত্যু, পরিস্থিতি আরও খারাপের শঙ্কা
করোনায় আরও একজনের মৃত্যু
ক্যানসারে আক্রান্ত ‘এক্স-মেন’ অভিনেত্রী অলিভিয়া
X
Fresh