• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

১৭৭ টাকার আপেল ইউনিমার্ট বিক্রি করছে ৮৮৫ টাকা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ মে ২০২০, ০৯:০৩
১৭৭ টাকার আপেল ইউনিমার্ট বিক্রি করছে ৮৮৫ টাকা

রাজধানীর পুরান ঢাকার পাইকারি ফলের আড়ত বাদামতলীতে যে আপেল প্রতি কেজি বিক্রি হয় ১৭৭ টাকা, গুলশানের অভিজাত সুপারশপ ইউনিমার্টে ওই আপেল বিক্রি হচ্ছে ৮৮৫ টাকায়। মঙ্গলবার (৫ মে) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিশেষ অভিযানে এমন তথ্য বেড়িয়ে আসে। এই অভিযোগে ইউনিমার্টকে তলব করা হয়েছে।

অধিদপ্তরের পক্ষ থেকে অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার। তার সঙ্গে ছিলেন উপপরিচালক বিকাশ চন্দ্র দাস ও সহকারী পরিচালক রোজিনা সুলতানা।

অভিযান প্রসঙ্গে মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার আরটিভি অনলাইনকে বলেন, পেঁয়াজ ও আদার পর এখন রমজান উপলক্ষে খেঁজুরসহ বিভিন্ন ফলের দাম নিয়ে নৈরাজ্য সৃষ্টি করছেন ব্যবসায়ীরা। বিষয়টি তদারকি করতে মঙ্গলবার রাজধানীর পুরান ঢাকার বাদামতলীর পাইকারি ফলের আড়ত ও গুলশানের ইউনিমার্টে অভিযান চালানো হয়। অভিযানে গিয়ে দেখা যায়, বাদামতলীর মদিনা হিমাগারে যে আপেল ১৭৭ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে, ওই আপেল ইউনিমার্ট বিক্রি করছে কেজি ৮৮৫ টাকা। কেজিতে দামের পার্থক্য ৭০৮ টাকা। ইউনিমার্ট খেঁজুরের দামও বেশি নিচ্ছে।

দামের এতো ব্যবধান সম্পর্কে জানতে চাইলে ইউনিমার্টের দায়িত্বরত ম্যানেজার জানান, আপেলসহ বিভিন্ন ফল তাদের নির্ধারিত সাপ্লাইয়ার সরবরাহ করেন। সাপ্লাইয়ার আপেলের দাম ৭০৮ টাকা নিয়েছে। ৭০৮ টাকার আপেল তারা ৮৮৫ টাকায় বিক্রি করছেন।

মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, অতিরিক্ত দামে ফল বিক্রি করায় আগামী রোববার (১০ মে) ইউনিমার্ট কর্তৃপক্ষ ও সাপ্লাইয়ারকে ডাকা হয়েছে। তারা যথাযথ ব্যাখ্যা দিতে ব্যর্থ হলে আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
পি

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
X
Fresh