• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে কারখানা চালাতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ মে ২০২০, ১৫:২২
শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে কারখানা চালাতে হবে: স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠান চালু রাখা নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর প্রেস ব্রিফিং

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে পোশাক কারখানা চালাতে হবে। পর্যায়ক্রমে সব শিল্প কারখানা খুলে দেয়া হবে।

রোববার (৩ মে) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনা পরিস্থিতিতে শিল্প, ব্যবসা প্রতিষ্ঠান সীমিত আকারে চালু রাখা সংক্রান্ত বিষয়াদি নিয়ে বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘গার্মেন্টস শিল্প সংশ্লিষ্টদের আমরা পরামর্শ দিয়েছি। তারা আনা-নেওয়া, থাকা-খাওয়াসহ শ্রমিকদের সব বিষয়ে যেন বেশি করে সতর্ক হয়। তা না হলে সংক্রমণ যদি বেড়ে যায় পরে আমরা কোথাও জায়গা দিতে পারব না।’

জাহিদ মালেক জানান, পর্যায়ক্রমে তৈরি পোশাক ও বিভিন্ন শিল্প কারখানা খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। স্বাস্থ্যবিধি মেনেই তৈরি পোশাক কারখানা খোলা রাখার তাগিদ দেওয়া হয়েছে। শ্রমিকদের পরিবহন ব্যবস্থা, থাকা খাওয়ার ব্যবস্থা করার পাশাপাশি, শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা করতে হবে। প্রতিটি কারখানায় শ্রমিকদের স্বাস্থ্যবিধি মনিটর করা হবে।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত রেকর্ড সংখ্যক রোগী শনাক্ত করা হয়েছে। তবে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা কমেছে। গত চব্বিশ ঘণ্টায় মারা গেছে মাত্র ২ জন। যেখানে ৫ হাজার ৩৬৮ জনকে টেস্ট করে শনাক্তের সংখ্যা ৬৬৫ জন। গতকাল এই সংখ্যাটি ছিলো ৫৫২ জন। সবমিলিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯ হাজার ৪৫৫ জন।

পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
ঈদে সরকারি চাকরিজীবীদের সমান ছুটি পাবেন শ্রমিকরা
কাজে যাওয়ার পথে অ্যাম্বুলেন্সের ধাক্কায় নির্মাণশ্রমিকের মৃত্যু
নড়াইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিক নিহত
X
Fresh