• ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১
logo

ঢাকায় আজও বৃষ্টি, তাপমাত্রা নিয়ে দুঃসংবাদ

আরটিভি নিউজ

  ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩:২৬
ছবি: সংগৃহীত

বেশ কয়েক দিন ধরে রাজধানীসহ দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হচ্ছে। সেই ধারাবাহিকতায় আজও রাজধানীর বিভিন্ন জায়গায় ঝরেছে বৃষ্টি। সকালে উঁকি দিয়েছিল সূর্য। তবে একটু পরই কালো মেঘে ঢেকে যায় আকাশ। গর্জন করে নেমে আসে বৃষ্টি। এই অবস্থা চলতে পারে আজ সারাদিন।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার পর রাজধানীর শাহবাগ, কারওয়ান বাজার, ফার্মগেট, কাজীপাড়া, শেওড়াপাড়াসহ মিরপুরের বিভিন্ন জায়গা বৃষ্টির খবর পাওয়া যায়।

শুধু আজ নয়, আগামী দুই দিনে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ। তবে বৃষ্টি হলেও তাপমাত্রা বাড়তে পারে বলে পূর্বাভাসে জানানো হয়েছে।

আবহাওয়া অফিস জানায়, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ মধ্য প্রদেশ, উড়িষ্যা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে পরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানানো হয়, রংপুর বিভাগের অনেক জায়গায়; ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এই সময় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

আরটিভি/একে/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টির কারণে বন্ধ রয়েছে কানপুর টেস্টের খেলা
দেশের ৮ অঞ্চলে ঝড়-বৃষ্টি, হুঁশিয়ারি সংকেত
প্রকাশ্যে দেশের প্রথম পোয়েটিক সিনেমার অফিসিয়াল ট্রেলার
আগামী ২৪ ঘণ্টা আবহাওয়া যেমন থাকবে