• ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১
logo

যৌনপল্লীর দুই হাজার নারী পেলেন কোরবানির মাংস

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ জুন ২০২৪, ০৯:১৩
ছবি: সংগৃহীত

প্রতিবারের মতো এবারও রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া যৌনপল্লির দুই হাজার নারীর মাঝে কোরবানির মাংস বিতরণ করা হয়েছে। উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের সার্বিক ব্যবস্থাপনায় সোমবার (১৭ জুন) বিকেলে দৌলতদিয়া ইউনিয়নের উত্তরণ ফাউন্ডেশন বিদ্যালয় মাঠে তাদের মাঝে কোরবানির মাংস ও ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

অসহায় মানুষের হাতে মাংস তুলে দেন ঝুমুর বেগম। তিনি উত্তরণ ফাউন্ডেশনের সদস্য ও যৌনকর্মীদের নিজস্ব সংগঠনের সভানেত্রী।

কোরবানির মাংস ও ঈদসামগ্রী পেয়ে যৌনকর্মীরা বলেন, পল্লির ভেতরের আর্থিক অবস্থা খুব খারাপ। করোনা মহামারির পর পল্লিতে সেভাবে খদ্দের আসে না। এরপর পদ্মা সেতু চালুর পর দৌলতদিয়ার ফেরিঘাট প্রায় মৃতপ্রায়। পল্লিতে প্রায় ৫ হাজার মানুষের বসবাস। এসব প্রেক্ষাপটে অনেক পরিবারে ঈদের দিন মাংস থেকে বঞ্চিত হতেন। বর্তমানে পুলিশের ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের উদ্যোগে সবাই কোরবানির মাংস পাচ্ছেন। এসব মাংস পাওয়ার কারণে সবাই ঈদের দিন মাংস খেতে পারছেন। আমরা হাবিবুর রহমান স্যারকে ধন্যবাদ জানাই।

যৌনকর্মীদের নিজস্ব সংগঠন দৌলতদিয়া অসহায় নারী ঐক্য সংগঠনের সভানেত্রী ঝুমুর বেগম বলেন, করোনা ও পদ্মা সেতু চালুর পর পল্লির বাসিন্দারা ভালো নেই। সেটি জানতে পেরে এই পল্লির বাসিন্দাদের পাশে দাঁড়ান তৎকালীন ঢাকা রেঞ্জের ডিআইজি ও বর্তমান ডিএমপি কমিশনার হাবিবুর রহমান স্যার। ২০১৯ সাল থেকে তিনি উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে মাংস বিতরণ কার্যক্রম শুরু করেন। এসব মাংস পাওয়ার কারণে পল্লির বাসিন্দাদের ঈদের আনন্দ বৃদ্ধি পায়।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিশরে ফিলিস্তিনিদের ঘরে কোরবানির মাংস পৌঁছে দিল বাংলাদেশি শিক্ষার্থী হুজাইফা 
রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে কোরবানির মাংস বিতরণ
কোরবানির মাংস গলায় আটকে প্রাণ গেল যুবকের
যেভাবে মহানবী (স.) কোরবানির মাংস বণ্টন করতেন