• ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১
logo

ভারতে পালানোর সময় আ.লীগ নেতাসহ গ্রেপ্তার ২

আরটিভি নিউজ

  ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৩২
আ.লীগ নেতা
ছবি: সংগৃহীত

কুমিল্লা সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় আওয়ামী লীগের এক নেতাসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান ৬০ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অধিনায়ক লে. কর্নেল এ এম জাবের বিন জব্বার।

এর আগে, বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলার আদর্শ সদর উপজেলার নিশ্চিন্তপুর সীমান্ত এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে বিজিবি।

গ্রেপ্তাররা হলেন- কুমিল্লা নগরীর ঠাকুরপাড়া এলাকার নসিব উল্লাহর ছেলে মো. টিপু সুলতান (৫২) এবং ব্রাহ্মণপাড়া উপজেলার মানরা গ্রামের মৃত মশিউর রহমানের ছেলে মারজানুর রহমান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিবি জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় দুই ব্যক্তি ভারতে পালানোর উদ্দেশ্যে সীমান্ত অতিক্রম করার প্রস্তুতি নিচ্ছিল। এ সময় নিশ্চিন্তপুর পাকা সড়ক এলাকা থেকে মোটরসাইকেলসহ তাদের গ্রেপ্তার করে বিজিবি। পরে তাদেরকে কুমিল্লা কোতোয়ালী মডেল থানায় পাঠানো হয়।

গ্রেপ্তার মো. টিপু সুলতান কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ৮ নম্বর ওয়ার্ডের সহসাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিপক্ষে সরাসরি অংশগ্রহণ করে গোলাগুলিসহ বিভিন্ন কাজে লিপ্ত ছিলেন বলে অভিযোগ রয়েছে।

কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিনুল ইসলাম বলেন, ‘আওয়ামী লীগ নেতা মো. টিপু সুলতানকে বিজিবি আমাদের কাছে হস্তান্তর করেছে। তার বিরুদ্ধে থানায় মামলা রয়েছে। শুক্রবার দুপুরে আমরা আদালতে পাঠালে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।’

আরটিভি/এফএ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতে ছিল আওয়ামী লীগ’
ভারতের আগ্রাসনের বিরুদ্ধে পাকিস্তান উপযুক্ত জবাব দেবে: শাহবাজ শরিফ
বাংলাদেশকে ভেঙে নতুন দেশ তৈরির ক্ষমতা আছে, ভারতের নেতার হুমকি
ভারতে মহানবি (সা.)-কে নিয়ে পুরোহিতের কটূক্তিতে বিক্ষোভ মিছিল