• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

লাঠি হাতে রাস্তা সামলাচ্ছেন গাংনী পৌর মেয়র

মেহেরপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ৩০ মার্চ ২০২০, ১৭:৩৮
মেয়র লাঠি গাংনী
গাংনীর রাস্তায় লাঠি হাতে মেয়র

জনসমাগম ঠেকাতে মেহেরপুরের গাংনী উপজেলা শহরে লাঠি হাতে রাজপথ সামলাচ্ছেন গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম পৌরসভার কর্মীরা।

বিনা কাজে বাড়ি থেকে বের হওয়া লোকদের ঘরে ফিরিয়ে দেয়ার পাশাপাশি দরিদ্রদের মাঝে বিতরণ করা হচ্ছে মাস্ক।

অপরদিকে জনসাধারণের জন্য বাসস্ট্যান্ডে স্থাপন করা হয়েছে হাত ধোয়ার ব্লেসিন। মেয়রের কার্যক্রম প্রশাসনসহ বিভিন্ন মহলে প্রশংসিত হচ্ছে।

গেল বুধবার থেকে মেহেরপুর জেলায় সব ধরনের গণপরিবহন দোকানপাট বন্ধ ঘোষণা দিয়ে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখার ঘোষণা দেয় জেলা প্রশাসন। নির্দেশনা অমান্য করে বাজারে জমায়েত হতে থাকে। জমায়েত ভেঙ্গে দেয়া এবং জনসচেতনতায় বাসস্ট্যান্ডে পৌরসভার কর্মচারীদের নিয়ে অবস্থান শুরু করেন পৌর মেয়র আশরাফুল ইসলাম। তারা লাঠি হাতে ট্রাফিক পুলিশের মতোই দায়িত্ব পালন করছেন। মানুষ যাতে অযথা বাজারে অবস্থান না করে। একইসঙ্গে হাত ধোয়ার জন্য পৌরসভার পক্ষ থেকে বাসস্ট্যান্ড এলাকায় স্থাপন করা হয়েছে ব্লেসিন। সাবান পানি দিয়ে বারবার হাত ধোয়ার জন্য বার্তা দেয়া হচ্ছে মেয়রের পক্ষ থেকে।

বিকেল থেকে সন্ধ্যার পর পর্যন্ত বাজারে অযথা ঘোরাঘুরি করা মানুষের সংখ্যা বাড়তে থাকে। যাদেরকে সচেতন করে ঘরে ফিরেয়ে দিচ্ছেন পৌর মেয়র।

গাংনী বাজার বাজার কমিটির সভাপতি মাহবুবুর রহমান স্বপন বলেন, দোকানপাট সব বন্ধ। জরুরি প্রয়োজনের দোকানগুলো খোলা রয়েছে। তাই অনেকে অকারণে বাজারে আসছে। তাদেরকে নিয়ন্ত্রণ করতে পৌর মেয়রের এই উদ্যোগ খুবই কাজ করছে।

বিষয়ে গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম বলেন, বাজারে যাতে কেউ অযথা ঘোরাঘুরি জমায়েত না করে সেজন্য পৌরসভার কর্মকর্তা- কর্মচারীদের নিয়ে রাজপথে কাজ করছি। এছাড়াও বাজারে কেউ প্রবেশ করলে তাকে হাত ভালো করে ধুয়ে নেওয়ার পরামর্শ দিচ্ছি। পাশাপাশি যারা গরিব মানুষ তাদেরকে মাস্ক দিয়ে তা ব্যবহার করতে উদ্বুধ্ধ করা হচ্ছে। আমাদের এলাকা যাতে করোনা মুক্ত থাকে সে কারণে পরিষ্কার পরিচ্ছন্নতা জীবাণুনাশক স্প্রে করা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যানজট নিরসনে নেমে মেয়র খেলেন মামলা 
রাস্তা পার হতে গিয়ে ট্রাকচাপায় বৃদ্ধ নিহত
বিচারপতির স্বাক্ষর জালিয়াতি, আটকে গেল মেয়রের জামিন
ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃত্যু
X
Fresh