• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সুবর্ণচরের ইউপি চেয়ারম্যানের চাল বিতরণে অনিয়মের অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৯ এপ্রিল ২০২০, ১৪:২৮
সুবর্ণচরের ইউপি চেয়ারম্যানের চাল বিতরণে অনিয়মের অভিযোগ
নোয়াখালী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক জেলেদের জন্য মানবিক সহায়তার চাল বিতরণে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার ৮নং মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।

স্থানীয় জেলেরা জানান, জাটকা আহরণ নিষিদ্ধ সময়ে জেলেদের জন্য মানবিক সহায়তা কর্মসূচির আওতায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়রে মৎস্য-২ অধিশাখা থেকে মোহাম্মদপুর ইউনিয়নে জেলেদের জন্য জনপ্রতি ৪০ কেজি করে ২ মাসে ৮০ কেজি চাল বরাদ্দ দেয়া হয়।

সেখানে প্রতি কার্ডের বিপরীতে মাত্র ২৭/২৮ কেজি চাল পেয়েছেন জেলেরা। আবার কার্ডধারী অনেক জেলেই চাল না পাওয়ার অভিযোগ করেছেন। এতে জেলেরা স্থানীয় চেয়ারম্যানরে বিরুদ্ধে চরম ক্ষোভ প্রকাশ করে।
জেলেরা অভিযোগ করে বলেন, কার্ড আছে কিন্তু অনেকে চাল পাইনি, আবার যারা পেয়েছেন তারা ৪০ কেজির জায়গায় ২৭/২৮ কেজি করে পেয়েছেন।

এ বিষয়ে চেয়ারম্যান আবুল কালাম আজাদের বলেন, জেলেদের জন্য বরাদ্দকৃত চাল ৮০ কেজি করে মেম্বারদের মাধ্যমে বিতরণ করা হয়েছে। তবে, বরাদ্দের তুলনায় কার্ডধারীদের সংখ্যা অনেক বেশি। তাই সবাই এই সহায়তা পাননি।

এ বিষয়ে নোয়াখালী জেলা মৎস্য কর্মকর্তা মো. মোতালেব হোসেন বলেন, জেলেদের জন্য প্রতিটি কার্ডের বিপরীতে ২ মাসের জন্য ৮০ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়েছে। কার্ডের বাহিরে কিংবা চাল কম দেয়ার কোনও সুযোগ নেই। তিনি গুরুত্ব দিয়ে বিষয়টি দেখবেন বলে জানান।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিমানবন্দরে প্রকৌশলী নিহত : সেই বাসচালক গ্রেপ্তার
ঘরে বসেই করা যাবে ডেঙ্গু পরীক্ষা, খরচ ১২০ টাকা
বিমানবন্দরের বাউন্ডারি ভেঙে বাসচাপায় প্রকৌশলী নিহত, চালক গ্রেপ্তার 
ইতিহাস গড়ল ইউএস-বাংলা, আবুধাবিতে বেসরকারি ফ্লাইট চালু
X
Fresh