• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

গরম রুখতে রাতেই নামতে পারে বৃষ্টি

আরটিভি অনলাইন

  ১৩ মে ২০২০, ২০:৫৬
গরম, বৃষ্টি, আবহাওয়া
প্রতীকী ছবি।

চতুর্দিকে এখন বেশ গরম। তবে প্রশান্তি ফিরিয়ে আনতে নামতে পারে বৃষ্টি। এমনটাই জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

জানা যায়, আজ রাতে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া ও বিজলী চমকানোসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজ বুধবার (১৩ মে) সন্ধ্যা ৬টায় পরবর্তী ২৪ ঘণ্টার তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

খুলনা বিভাগসহ মাদারীপুর, চাঁদপুর, রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং অব্যাহত থাকতে পারে বলে জানা যায়।

এছাড়া দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন দক্ষিণ আন্দামান সাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।

বুধবার দুপুরের পর রাজধানীতে হঠাৎ করেই মেঘ জমে বৃষ্টিপাত শুরু হয়। বজ্রপাতের সঙ্গে বইতে শুরু করে ঝড়ো হাওয়াও। রাজধানীতে দু’দিনের তাপপ্রবাহে জনজীবন প্রায় দুর্বিষহ হয়ে উঠেছিল। এ অবস্থায় বৃষ্টিপাত একটু স্বস্তি এনে দিয়েছে।

১৩ মে সন্ধ্যা ৭ টার পূর্বাভাসে বলা হয়েছে, পরবর্তী ছয় ঘণ্টা ঢাকার আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। দক্ষিণ-পশ্চিম/দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ০৬-১২ কিঃমিঃ বেগে যা অস্থায়ীভাবে দমকা হাওয়া আকারে ৩০ কিঃমিঃ পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এস/জিএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাত ৮টার পর মার্কেট-দোকান বন্ধে মাইকিং, না মানলে ব্যবস্থা
হিলিতে তীব্র গরমে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ
নোয়াখালীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
চাঁদপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
X
Fresh