• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ড্রাম ট্রাক থেকে চাকা চুরি

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ, আরটিভি অনলাইন

  ১৪ মে ২০২০, ১২:১৮
Truck theft drum
ছবি সংগৃহীত

ঢাকা-আরিচা মহাসড়কের পাশের একটি ব্যবসা প্রতিষ্ঠান চত্বর থেকে টাটা ড্রাম ট্রাক-৯১২ এর তিনটি চাকা খুলে নিয়ে যায় চোরের দল।

গতকাল বুধবার দিনগত মধ্যরাতে সাটুরিয়া উপজেলার নয়াডিঙ্গি তারাসিমা এ্যাপারেলস্ লিমিটেড সংলগ্ন এস কে ট্রেডার্স নামের ওই ব্যবসা প্রতিষ্ঠান চত্বরে এই চুরির ঘটনা ঘটে।

ইট, বালু বিক্রয় প্রতিষ্ঠান ‘এস কে ট্রেডার্স’ এর সত্ত্বাধিকারী সোলায়মান খান বলেন, তিনি থাকেন ১৫ কিলোমটিার দূরে মানিকগঞ্জ জেলা শহরে। আর তার ব্যবসা প্রতিষ্ঠানের পাশেই একটি ঘরে থাকেন তার দুইজন কেয়ারটেকার। বুধবার দিনগত রাত একটার দিকে ৪-৫ জন ব্যক্তি তার প্রতিষ্ঠান চত্বরে গিয়ে ড্রাম টাকের চাকা খুলতে থাকে। লোকজনের উপস্থিতি টের পেয়ে কেয়ারটেকাররা ঘর খুলে বাইর হতে গেলে দেখতে পান তাদের কক্ষের দরজা বাইরে থেকে আটকে দেওয়া হয়েছে।

এ বিষয়ে তারা তাকে মুঠোফোনে জানায়। পরে, তিনি মুঠোফোনে অন্যান্যদের জানান। কিন্তু খবর পেয়ে স্থানীয়রা ঘটনাস্থলে আসতে আসতে চোরের দল ড্রাম ট্রাক থেকে ৫০ হাজার টাকা মূল্যের তিনটি চাকা খুলে তাদের ব্যবহৃত একটি নীল রঙের পিকআপে তুলে ফেলে। লোকজন পিকআপটি ঘিরে ফেললেও পরে তা ধরে রাখতে পারেননি। চোরের দল দ্রুতগতিতে পালিয়ে যায়। তবে, লোকজনের লাঠির আঘাতে পিকআপটির ডান পাশের একটি গ্লাস ভেঙে গেছে বলে জানান তিনি।

চোরদের ব্যবহৃত পিকআপটি মানিকগঞ্জের দিকে যেতে থাকায় বিষয়টি জানানো হয় মানিকগঞ্জ সদর থানার অফিসার-ইন-চার্জ রকিবুজ্জামানকে। একইসঙ্গে জানানো হয় স্থানীয় সাটুরিয়া থানার অফিসার-ইন-চার্জ মতিয়ার রহমান মিঞাকে। তারা বিষয়টি দেখছেন বলে জানান তাকে।

তিনি জানান, গত ফেব্রুয়ারি মাসে ওই ট্রাক থেকে একটি ব্যাটারি চুরি হয় যার মূল্য ১২ হাজার টাকা।

মানিকগঞ্জ সদর থানার অফিসার-ইন-চার্জ রকিবুজ্জামান বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঢাকা-আরিচা মহাসড়কে এবং আশপাশের সড়কে চেকপোস্ট বসিয়েও চোরদের ব্যবহৃত পিকআপটি ধরা যায়নি। হয়তো স্থানীয় কোনও ছোট-খাটো রাস্তায় ঢুকে পড়েছে।

এদিকে, সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মতিয়ার রহমান মিঞা জানান, খবর পেয়ে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে বিভিন্ন এলাকায় তল্লাশি চালায়। কিন্তু চুরি হওয়া চাকা উদ্ধার কিংবা চোরদের ব্যবহৃত পিকআপটি আটক করা সম্ভব হয়নি। তবে, বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছেন বলে জানান তিনি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নওগাঁয় চুরি হওয়া স্বর্ণালংকার উদ্ধার, গ্রেপ্তার ৩
নৌকা বাদ দিলেও ভোট চুরির প্রকল্প থেকে সরেনি সরকার: আমীর খসরু
৫০৪তম ম্যাচে নারাইনের প্রথম সেঞ্চুরি
হেডের সেঞ্চুরি ও রেকর্ডের ম্যাচে বেঙ্গালুরুর হার
X
Fresh