• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সরকারি নির্দেশ না মানায় মানিকগঞ্জের ৪৭টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ

  ১৪ মে ২০২০, ২১:৫১
Legal action will be taken as soon as shopping mall or clothes shop is opened
মানিকগঞ্জের বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। ছবি: আরটিভি অনলাইন

সরকারি নির্দেশ অমান্য করে বেচা-কেনার দায়ে মানিকগঞ্জের ৪৭টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১ লাখ ৮৬ হাটার জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৪ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত মানিকগঞ্জ সদর ও শিবালয় উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।

মানিকগঞ্জ সদর উপজেলার শানবান্ধা, পুটাইল ও ভাড়ারিয়া বাজারের অভিযানে ২২টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১ লাখ ৪১ হাজার ৮০০ টাকা জরিমানা করেন মানিকগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আলী রাজিব মাহমুদ মিঠুন।

তিনি বলেন, সরকারি নির্দেশনা উপেক্ষা করে দোকান খোলা এবং দোকানের শার্টার বন্ধ করে ভেতরে বেচা-কেনা করার কারণে তাদের এই জরিমানা করা হয়।

নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখার দায়ে শিবালয় উপজেলার ছয় কাপড় ব্যবসায়ীকে ২৬ হাজার টাকা এবং এক মিষ্টির দোকানদারকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন শিবালয় উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. জাকির হোসেন।

সকাল থেকে বিকেল পর্যন্ত আরিচা, উথুলী ও টেপড়া বাজারে অভিযান চলে বলে জানান মো. জাকির হোসেন।

এছাড়া বিনা প্রয়োজনে ঘরের বাইরে বের হওয়ায় এবং প্রাইভেট গাড়ি রাস্তায় বের করায় চার জনকে ২ হাজার টাকা জরিমানা করেন তিনি।

বেলা ২টায় জেলা শহরের শহীদ রফিক সড়কে এবং গঙ্গাধরপট্টি এলাকায় অভিযানে নামেন মানিকগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে কুলসুম। তিনি জানান, করোনা সংক্রমণ রোধে দোকানপাটের বেচা-কেনা বন্ধ থাকার কথা থাকলেও এলাকার ৫টি দোকানি দোকানের শার্টার বন্ধ করে ভেতরে ক্রেতাদের নিয়ে বিক্রি করছিল।

এ কারণে ৫টি দোকান মালিককে ৩ হাজার ১০০ টাকা এবং মূল্য তালিকা না থাকার কারণে ১টি মুদি দোকানিকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযান চলে ৪টা পর্যন্ত। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আরেক অভিযানে ৩ দোকানিকে ৬০০ টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মঞ্জুর হোসেন।

করোনা বিস্তার ঠেকাতে এবং সামাজিক দূরত্ব নিশ্চিতে প্রশাসন কঠোর অবস্থানে আছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, কাঁচাবাজার এবং ওষুধের দোকান ব্যতীত অন্য কোনও শপিং মল কিংবা কাপড়ের দোকান খোলা পেলেই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তারা।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাসাবাড়ি-অফিসে এডিস মশার লার্ভা পেলেই জেল-জরিমানা
নওগাঁয় ৩ ক্লিনিকে অভিযান, ৩০ হাজার টাকা জরিমানা
সড়কে শৃঙ্খলা জোরদারে বিআরটিএ’র নতুন সিদ্ধান্ত
ঘোড়াঘাটে ৬ মোটরসাইকেল আরোহীকে জরিমানা
X
Fresh