• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

দরিদ্রদের ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছেন নেহেরিন মোস্তফা

আরটিভি অনলাইন

  ১৫ মে ২০২০, ১৩:৩৪
করোনাভাইরাস, দরিদ্র, সহযোগিতা, নেহেরিন মোস্তফা
খাবার পৌঁছে দিচ্ছেন সেচ্ছাসেবীরা।

রাজধানীর ডেমরা, যাত্রাবাড়ী থানার বিভিন্ন এলাকায় অসহায়দের ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছেন মাতুয়াইল এর ঐতিহ্যবাহী মৃধা পরিবারের দবিরউদ্দিন আহমেদ মৃধার দৌহিত্রী নেহেরিন মোস্তফা।

করোনাভাইরাসের কারণে গোটা বিশ্ব এখন থমকে গেছে। এতে বাংলাদেশও বাদ যায়নি। গত ২৬ মার্চ থেকে সরকার বাংলাদেশে সাধারণ ছুটি ঘোষণা করেছে। যা এখন পর্যন্ত কয়েক ধাপে বেড়ে ৩০ মে পর্যন্ত ঠেকেছে। একই সঙ্গে সকলকে বিশেষ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে নিষেধ করেছে সরকার। এ পরিস্থিতিতে কর্মহীন মানুষগুলো ভুগছে খাদ্য সংকটসহ তীব্র আর্থিক সংকটে।

ঠিক সেই সময়ে ঢাকা নির্বাচনী এলাকা-৫ এর ১১টি ওয়ার্ডের ২৫১০টি দুঃস্থ পরিবারের মাঝে খাদ্যসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী পৌঁছে দেন বঙ্গবন্ধুর বড় ছেলে শেখ কামাল এর স্ত্রী সুলতানা কামালের ভাতিজি নেহেরিন। প্রবাসী,আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, সহকর্মী, কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষকরাও তার এ কাজে শরিক হন। যাত্রাবাড়ী, সায়েদাবাদ,শনিরআখড়া, পলাশপুর, দনিয়া, মাতুয়াইল, কোনাপাড়া সাদ্দাম মার্কেট, তুষারধারা, সানারপাড়, আমুলিয়া,ডেমরা, চনপাড়াসহ বিভিন্ন এলাকার দরিদ্রদের মাঝে এসব সামগ্রী পৌঁছে দেন নেহেরিনের স্বেচ্ছাসেবকরা। এ সময় অভাবী পরিবারগুলো নেহেরিন ও তার পরিবারের জন্য দোয়া করেন।

এছাড়া এসব এলাকায় আক্রান্ত বেশ কিছু করোনা রুগী ও লকডাউন হওয়া পরিবারের মাঝেও বেশি পরিমাণে বিভিন্ন ধরনের নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেন নেহেরিন।

জিএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির
সামরিক সহযোগিতা বাড়াতে জাপান-যুক্তরাষ্ট্র বৈঠক
‘স্কাউটিংকে এগিয়ে নিতে সরকারের সহযোগিতা অব্যাহত থাকবে’ 
বিদ্যুৎ খাতে সহযোগিতা বাড়াতে ভারত ও নেপালকে প্রস্তাব পাঠিয়েছে বাংলাদেশ 
X
Fresh