• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অযথা ঘোরাফেরা করলেই নেয়া হবে আইসোলেশনে

জয়পুরহাট প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৫ মে ২০২০, ১৪:১১
Bakhate Joypurhat Bakhate
ছবি সংগৃহীত

সরকারের নির্দেশনা অনুযায়ী সারা দেশে ১০ মে থেকে বিধিনিষেধ শিথিল করে শর্তসাপেক্ষে ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি দিয়েছিল সরকার। কিন্তু সরকারের দেয়া কোনও শর্ত মানছে না জয়পুরহাটের ব্যবসায়ীরা।

বিধিনিষেধ শিথিল করার চারদিন না যেতেই করোনা পরিস্থিতির অবস্থার প্রেক্ষিতে আবারো জয়পুরহাটের দোকান ও মার্কেট বন্ধ করে দেয়ার ঘোষণা দেওয়া হয় এক জরুরি সভায়। সিদ্ধান্ত মতে আগামীকাল থেকে জেলার সকল বিপণীবিতান ও শপিং মল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। অন্যদিকে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মার্কেটের ভাড়া মওকুফ ও অযথা ঘোরোফেরা করলেই হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে রাখতে বাধ্য করার সিদ্ধান্ত হয়।

বৃহস্পতিবার জরুরি এক সভায় ১৫ মে থেকে ৩০ মে পর্যন্ত সকল দোকান ও মার্কেট বন্ধ থাকার ঘোষণা দেয়া হয়েছে।

জরুরি সভায় জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সামছুল আলম দুদু, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, পৌর মেয়র মোস্তফিজুর রহমান মোস্তাক, প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল পিপি, চেম্বার অ্যান্ড কমার্স এর সভাপতি আনোয়ারুল হক আনু, আওয়ামী লীগ নেতা নন্দলাল পার্শী, পূর্ব বাজার কাপড় ব্যবসায়ী সমিতির সভাপতি আহসান হাবিব,পূর্ব বাজার মালিক সমিতির শাহজাহান খাঁন,সদর ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি আলহাজ শামছুল আলম, হকার্স মার্কেটের সভাপতি নূরে আলম নবীন, নিউমার্কেটের সভাপতি ধলু মিয়া প্রমুখ।

জয়পুরহাট চেম্বার অব কমার্সের সভাপতি আনোয়ার ইসলাম আনু বলেন, সরকারের যেসব শর্ত মেনে দোকান-মার্কেট বিপণী বিতান ও শপিংমলে বিক্রয় করার কথা, সেসব শর্ত কোনোভাবেই মানা হচ্ছে না। রাস্তাঘাটসহ প্রতিটি মার্কেট এবং শপিংমলে আগের চেহারা ফিরে এসেছে।

রাস্তায় জনসমাগম, যানবাহন আর দোকান ও শপিংমলে উপচে পড়া ভিড়। প্রশাসন ও পুলিশ বিভাগের প্রতিনিধিসহ বিভিন্ন মার্কেট ও ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ করোনা বিস্তারের আশঙ্কায় জরুরি সভা ডেকে সভার সিদ্ধান্ত মোতাবেক সার্বিক পরিস্থিতি ব্যাখ্যা করে সভার সিন্ধান্তমতে পুনরায় মার্কেট বন্ধ সংক্রান্ত নোটিশ প্রদান করা হয়েছে। তিনি আরও বলেন, আগের মতো বীজ-কীটনাশক,তেলের পাম্প, কাঁচা বাজার, ফার্মেসি ও মুদির দোকানসহ অত্যাবশ্যক প্রতিষ্ঠান ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল পিপি বলেন, মোটরসাইকেলে,রিকশায় অতিরিক্ত যাত্রী, তরুণ, বখাটে ও যুবকদের অযথা ঘোরোফেরা করলেই হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে রাখতে বাধ্য করা হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাল ভিসায় এয়ারপোর্টে ধরা, দালালের বাড়িতে ৬ যুবক
রোজায় বিনা পয়সায় যে হোটেল সেহরি-ইফতার করায়
জয়পুরহাটের মাঠে বাহুবলী টমেটো
জয়পুরহাটে কিশোর গ্যাংয়ের ৮ সদস্য আটক
X
Fresh