• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হবিগঞ্জে নগদ আড়াই হাজার টাকার তালিকা অনিয়মে তদন্ত কমিটি

হবিগঞ্জ প্রতিনিধি

  ১৭ মে ২০২০, ১৭:১৩
A one-member committee was formed headed by Md. Nurul Islam
ছবিঃ সংগ্রহীত

করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ সরকারি সহযোগিতা আড়াই হাজার টাকার উপকারভোগীর তালিকায় হবিগঞ্জে এক ইউপি চেয়ারম্যানের আত্মীয়-স্বজনদের ৪টি মোবাইল নম্বর ৩০৬ জনের খসড়া তালিকায় দেয়ার ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

শনিবার সন্ধ্যায় হবিগঞ্জের জেলা প্রশাসক কামরুল হাসান স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপপরিচালক মোঃ নুরুল ইসলামকে প্রধান করে এক সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এছাড়া যে সকল ইউনিয়নে খসড়া তালিকায় অনিময় লক্ষ্য করা গেছে তা সংশোধন করার নির্দেশ দেয়া হয়েছে। বিষয়টি জেলা প্রশাসনের ফেসবুকে স্ট্যাটাস দিয়ে নিশ্চিত করা হয়েছে।

এ বিষয়ে হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, ইতোমধ্যে অনিয়মের বিষয়টি সংশোধনর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তদন্ত কমিটি আগামী ৩ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করবে। যদি কারো বিরুদ্ধে তদন্তের অনিয়ম পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয় সরকারের উপ-পরিচালক মোঃ নুরুল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি এখনো আনুষ্ঠানিক চিঠি পাইনি। চিঠি পেলে কাজ শূরু করবো।

উল্লেখ্য, হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার মুড়িয়াউক ইউনিয়নে ১১৭৬ জনের তালিকা প্রণয়ন করা হয়। তালিকা বিশ্লেষণ করে দেখা যায়, ৩০৬টি তালিকার মধ্যে স্থানীয় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম মলাই এর আত্মীয় স্বজনের ৪টি মোবাইল নম্বর ব্যবহার করা হয়েছে। বিষয়টি প্রকাশের পর তোলপাড় শুরু হয় পুরো জেলায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। বিষয়টি প্রশাসনের নজরে আসার পর তালিকাটি সংশোধনের উদ্যোগ নেয়া হয়েছে। চলছে সংশোধনের কাজ। পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বর্ষসেরা ক্রীড়াবিদের তালিকায় শান্ত, ইমরানুর ও রাকিব
পর্যটকদের মারধর, এএসপি বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন
স্নাতক প্রথমবর্ষে ভর্তির দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ
টাইমের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা
X
Fresh