logo
  • ঢাকা বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ জন, সুস্থ ৪৭০ জন, ৫০টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১২৫১০টি: স্বাস্থ্য অধিদপ্তর

সরকারি সিদ্ধান্তকে কটাক্ষ করায় ৪ শিক্ষক বরখাস্ত

আরটিভি অনলাইন ডেস্ক
|  ১৮ মে ২০২০, ২০:৪৫ | আপডেট : ১৯ মে ২০২০, ১২:৪৭
4 teachers fired mocking government decision
রাজশাহী

রাজশাহীর বাগমারায় সরকারি সিদ্ধান্তকে কটাক্ষ করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় ৪ শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। 

সোমবার (১৮ মে) জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম স্বাক্ষরিত বরখাস্তের চিঠি ওই চার শিক্ষকের হাতে পৌঁছেছে।

বরখাস্ত হওয়া শিক্ষকরা হলেন সহকারী শিক্ষক আয়নুল হক, মোজাফফর হোসেন, গোলাম মোস্তফা ও রেজাউল করিম ওরফে সুইট। তারা সবাই উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত।

জানা যায়, করোনাভাইরাস পরিস্থিতিতে জনপ্রতিনিধিদের প্রস্তুত করা সুবিধাভোগীদের তালিকা শিক্ষকদের যাচাই-বাছাই করার নির্দেশনা দেয় মন্ত্রণালয়। সংশ্লিষ্ট এলাকার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের এই দায়িত্ব পালন করতে বলা হয়। সে অনুযায়ী গত ১২ মে বাগমারার ইউএনও শিক্ষা অফিসের মাধ্যমে তালিকাগুলো সংশ্লিষ্ট এলাকার শিক্ষকদের কাছে পৌঁছে দেন।

সেগুলো নির্দিষ্ট সময়ের মধ্যে যাচাই-বাছাই করে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়। দায়িত্ব পাওয়ার পরের দিন ১৩ মে শিক্ষক আয়নুল হক এই সিদ্ধান্ত কটাক্ষ নিজেদের ‘কলুর বলদ’ হিসেবে উল্লেখ করে ফেসবুকে স্ট্যাটাস দেন। তার বক্তব্য সমর্থন করেন এলাকার আরও তিনজন শিক্ষক। 

পরে স্ট্যাটাস দেওয়ার বিষয়টি ইউএনওর নজরে এলে তিনি তদন্ত করে ব্যবস্থা নিতে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেন। তদন্তে তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এদিকে, ওই চার শিক্ষকের দাবি ‘তারা না বুঝে ফেসবুকে স্ট্যাটাস ও লাইক দিয়েছেন। এ জন্য তারা ক্ষমাপ্রার্থী।’

এ বিষয়ে বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরিফ আহম্মেদ বলেন, ‘সরকারি পরিপত্র জারির পর এ ধরনের স্ট্যাটাস অমার্জনীয় অপরাধ। তাই তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

এজে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৫১৪০ ১১৫৯০ ৭৪৬
বিশ্ব ৬৪৮৫৫৭১ ৩০১০৬৯৬ ৩৮২৪১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়