• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ঘূর্ণিঝড় আম্পান : বরগুনায় ৫০৯ আশ্রয়কেন্দ্র প্রস্তুত

বরগুনা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৮ মে ২০২০, ২২:২৩
509 shelters ready in Barguna
বরগুনা

ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় বরগুনায় ৫০৯টি সাইক্লোন শেল্টার প্রস্তুত রয়েছে। জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও শিক্ষা বিভাগের নেতৃত্বে এসব আশ্রয়কেন্দ্র পরিষ্কার করে জীবাণুনাশক স্প্রে করা হয়েছে।

বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানিয়েছেন, বরগুনায় ১৬৮টি সাইক্লোন শেল্টার রয়েছে। তার সাথে স্কুল কাম সাইক্লোন শেল্টার রয়েছে ৩৪১টি। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ভবন, ইউনিয়ন পরিষদ ভবন ও সরকারি অফিস আশ্রয়কেন্দ্রের জন্য প্রস্তুত করা হয়েছে।

তিনি আরও জানিয়েছেন, স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল দুপুরের পরে এসব আশ্রয়কেন্দ্রে লোকজন উঠানো হবে। আশ্রয়কেন্দ্রে যারা অবস্থান করবেন, জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও ইউনিয়ন পরিষদের মাধ্যমে তাদের খাবারের ব্যবস্থা করা হবে।

বরগুনা জেলা দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা কর্মকর্তা মো. লুৎফর রহমান জানিয়েছেন, দুর্যোগ মোকাবিলা করার জন্য তাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। আশ্রয় কেন্দ্রে গ্রাম পুলিশ ও সেচ্ছাসেবী সংগঠনের টিম সার্বক্ষণিক সামাজিক ও স্বাস্থ্য সুরক্ষার কাজে নিয়োজিত থাকবেন।

এদিকে বিকেল থেকে স্থানীয় কমিউনিটি রেডিও লোকবেতারে আবহাওয়া বার্তা প্রচার ও ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাথরঘাটায় গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার
নির্বাচনী সহিংসতায় নিহত ১ : বরগুনায় চেয়ারম্যান প্রার্থীসহ কারাগারে ৫
বরগুনায় নির্বাচনী সহিংসতায় নিহত ১, আটক ৩
পাথরঘাটা থানার ওসি প্রত্যাহার 
X
Fresh