• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

আম্পানের শুরুর আগেই বরগুনায় ডুবে গেছে ২০ গ্রাম

আরটিভি অনলাইন ডেস্ক

  ২০ মে ২০২০, ১৭:১৪
20 villages drowned Barguna Ampan
বরগুনায় বেড়িবাঁধ ভেঙে লোকালয়ে পানি ঢুকছে

বরগুনায় ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে জোয়ারের পানিতে বেড়িবাঁধ ভেঙে কমপক্ষে ২০টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে চিংড়ির ঘেরসহ বসতবাড়ি তলিয়ে গেছে।

স্থানীয়রা জানায়, সদর উপজেলার বুড়িরচর ও আয়লা-পাতাকাটা ইউনিয়নের ১৩টি গ্রাম বেড়িবাঁধ ভেঙে প্লাবিত হয়। এছাড়াও পাথরঘাটা উপজেলায় জোয়ারের পানির চাপে বেড়িবাঁধ ভেঙে আরও ৭টি গ্রাম তলিয়ে যায়।

বরগুনা জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কায়সার আহমেদ বলেন, আজ সকালে বরগুনার কয়েকটি এলাকায় বেড়িবাঁধ ভেঙে যাওয়ার খবর আমরা পেয়েছি। ইতোমধ্যে আমরা ভেঙে যাওয়া বেড়িবাঁধ মেরামত করতে মাঠে নেমেছি।

তিনি আরও বলেন, দুর্যোগকালীন লোকালয়ে পানি প্রবেশ প্রতিহত করতে জিওব্যাগের মধ্যে বালুভর্তি করে আমরা বেড়িবাঁধগুলো সংস্কার করছি।

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, সকালে জোয়ারের চাপে বরগুনার কয়েকটি স্থানে বেড়িবাঁধ ভেঙে যাওয়ার খবর আমরা পেয়েছি। আমাদের নির্দেশনা অনুযায়ী ইতোমধ্যেই সেসব বেড়িবাঁধ পানি উন্নয়ন বোর্ডের কর্মীরা সংস্কার করে ফেলেছেন।

তিনি আরও বলেন, সকালের চেয়েও আজ রাতে জোয়ারের চাপ এবং উচ্চতা অনেক বেশি থাকবে। তাই এ বিষয়েও পানি উন্নয়ন বোর্ডকে প্রস্তুত থাকার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাথরঘাটায় গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার
নির্বাচনী সহিংসতায় নিহত ১ : বরগুনায় চেয়ারম্যান প্রার্থীসহ কারাগারে ৫
বরগুনায় নির্বাচনী সহিংসতায় নিহত ১, আটক ৩
পাথরঘাটা থানার ওসি প্রত্যাহার 
X
Fresh