• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ধর্ষকের বাড়ির সামনে দাঁড়িয়ে এলাকাবাসীর মানববন্ধন

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২১ মে ২০২০, ১৮:৫৭
ধর্ষণ টঙ্গী অপরাধ
ছবি সংগৃহীত

রাজধানীর তুরাগে ১২ বছরের এক শিশুকে ধর্ষণের প্রতিবাদে অভিযুক্ত তৌহিদের (২৭) বাড়ির সামনে মানববন্ধন করেছে এলাকাবাসী।

বৃহস্পতিবার সকাল সাড়ে এগারটায় তুরাগের নয়ানীচালা এলাকার চার নম্বর রোডের ডি ব্লকে অবস্থিত ৫০ নম্বর বাড়ির সামনে প্রায় তিন শতাধিক এলাকাবাসী ধর্ষণকারীর বিরুদ্ধে প্ল্যাকার্ড হাতে মানববন্ধন করেছে।

এসব প্ল্যাকার্ডে লেখা ছিলধর্ষণকারী নিধন করি সমাজকে রক্ষা করি, অবিলম্বে ধর্ষকের কঠোর শাস্তি চাই, ধর্ষকের উল্লাস ধর্ষিতার কান্না মেনে নিব আর না, ধর্ষকের শাস্তির ব্যাপারে প্রশাসনের সু-সহযোগিতা চাই, তনু নুসরাতের মতো বোনদের আমরা আর হারাতে চাই না ইত্যাদি।

সময় ধর্ষক তৌহিদকে গ্রেপ্তারের আওতায় আনার দাবি জানায় মানববন্ধনকারীরা।

নয়ানীচালা একতা যুব সংঘের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, তৌহিদ এর আগেও এলাকায় ধর্ষণের মতো জঘন্যকাণ্ড ঘটিয়েছে। এলাকায় বিচার-সালিসের নামে একাধিকবার তাকে ছাড় দেয়া হয়েছে। তিনি শুধু নারীলোলুপই নয় বলাৎকারের মতো কু-রুচির পরিচয়ও তার রয়েছে।

সর্বশেষ, করোনার এই দুর্যোগে নিরীহ একটি মেয়েকে ত্রাণ দেবার কথা বলে রাস্তা থেকে ডেকে এনে মেয়েটিকে মুখ বেঁধে ধর্ষণ করে তৌহিদ।

বক্তারা আরও বলেন, বর্তমানে তৌহিদকে রক্ষা করার জন্য কিছু লোক নানাভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। তাদেরকে আমরা স্পষ্ট করে বলতে চাই, কোনও ধর্ষককে রক্ষার করার মধ্য দিয়ে একটি সুন্দর সমাজ প্রত্যাশা করা যায় না। তাই তৌহিদের মতো ধর্ষককে রক্ষা করার অপচেষ্টা যারা করছেন তারা কখনোই সফল হবেন না।

প্রসঙ্গত, গেল ১৬ই মে নয়ানীচালার নিজ বাসার চতুর্থতলায় পিতৃহীন মীম আক্তার (১২) কে ঈদের জামা-কাপড় খাদ্যসামগ্রী দেওয়ার নাম করে ডেকে নিয়ে যায় তৌহিদ। পরে মুখ বেঁধে মীমকে ধর্ষণ করে সে। একপর্যায়ে মীম বিবস্ত্র অবস্থায় হাসান মঞ্জিল নামের ওই বাড়ি থেকে চিৎকার দিয়ে নিচে নেমে আসলে এলাকাবাসী তাকে উদ্ধার করে। পরে স্থানীয়দের কাছে ঘটনাটি খুলে বলে মীম।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদ ঘিরে সক্রিয় অপরাধী চক্র, আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারি
জামিন পেতে ধর্ষকের জমি লিখে দিতে হবে জন্ম নেওয়া সন্তানকে
গাজীপুরের টঙ্গীর স্টিল মিলের বৈদ্যুতিক ট্রান্সফরমারে আগুন
‌‘সুপ্রিম কোর্ট বার নির্বাচনে অপরাধ করা ব্যক্তিদের ছাড় নয়’
X
Fresh