• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

যমুনায় নৌকাডুবি: আরও ৫ জনের লাশ উদ্ধার, নিখোঁজ এখনও ৬ যাত্রী

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

  ২৮ মে ২০২০, ১৫:৪৭
Boat sinks in Jamuna: 5 more bodies recovered, 6 passengers still missing
ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার যমুনা নদীতে যাত্রীবোঝাই নৌকা ডুবির ঘটনায় আজ বৃহস্পতিবার আরও ৫টি মৃতদেহ উদ্ধার হয়েছে। এ নিয়ে শিশুসহ ১০ জনের মরদেহ উদ্ধার হলো। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন অন্তত ৬ যাত্রী।

আজ বৃহস্পতিবার সকাল থেকে দ্বিতীয় দিনের মতো ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার কাজ শুরু করে। সকাল থেকে দুপুর পর্যন্ত আজিমুদ্দি মোড় এলাকা থেকে ৩ জন, স্থলচর ১ জন ও ঘুসুরিয়া ১ জনের মরদেহ নদীতে ভেসে উঠলে এলাকাবাসীর সহযোগিতায় উদ্ধার করে পুলিশ।


এছাড়া মঙ্গলবার জীবিত অবস্থায় ৫৬ জন যাত্রীকে উদ্ধার করা হয়। যাত্রীদের মধ্যে অধিকাংশই ধানকাটা শ্রমিক ছিল।

জীবিত উদ্ধার হওয়া যাত্রী নজরুল ইসলাম জানিয়েছেন, তারা শাহজাদপুর ও বেলকুচি উপজেলার শ্রমজীবী মানুষ। সবাই টাঙ্গাইলের করটিয়া ও মির্জাপুরে ধানকাটার জন্য যাচ্ছিল। নৌকায় ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী তোলায় এই নৌকা ডুবির জন্যও অনেকটা দায়ী।

সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহমেদ জানান, ঈদের পরে এমন ঘটনায় পুরো জেলাবাসী শোকাহত। নিহতের পরিবারকে ২৫ হাজার টাকা করে বরাদ্দ দেয়া হয়েছে। আহতদের সহায়তা দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার এনায়েতপুর থেকে প্রায় ৭২ জন যাত্রী নিয়ে নৌকাটি চৌহালীর দিকে যাচ্ছিল। নৌকাটি স্থলচর এলাকায় পৌঁছলে ঝড়ো বাতাসের কবলে পড়ে ডুবে যায়। এতে মঙ্গলবার শিশুসহ ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়। বুধবার আরও দুটি মরদেহ উদ্ধার হয়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মার্চে সড়কে ঝরল ৫৬৫ প্রাণ, আহত ১২২৮
মোরেলগঞ্জে স্টিলব্রিজের সঙ্গে আটকে গেলো বাস, যাত্রীদের দুর্ভোগ 
লঞ্চ-ট্রেন-বাসে যাত্রী চাপের মধ্যেই রাজধানীতে ফিরছে মানুষ
যমুনা নদী‌তে অষ্টমীর স্না‌নে পুণ্যার্থীদের ঢল
X
Fresh