• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পটুয়াখালীতে আরও ৫ জন করোনায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার, পটুয়াখালী

  ২৮ মে ২০২০, ১৮:২৭
In Patuakhali, 5 more people were affected by Corona
পটুয়াখালী

পটুয়াখালীতে কোভিড-১৯ করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে। আজ বৃহস্পতিবার দুপুর পর্যন্ত নতুন করে আরও পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট ৪৭ জন করোনা পজিটিভ হলেন।

পটুয়াখালীর সিভিল সার্জন দপ্তর সূত্রে জানা যায়, জেলায় ৪৭ জন কোভিড-১৯ করোনায় আক্রান্ত রোগীর মধ্যে পটুয়াখালী সদর উপজেলায় ১৪ জন, বাউফলে ১২ জন, দুমকিতে ৯ জন, রাঙ্গাবালীতে ৪ জন, দশমিনায় ৪ জন, মির্জাগঞ্জে ২ জন এবং কলাপাড়ায় ২ জন।

এসব রোগীদের মধ্যে ২৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন এবং বাউফল, দুমকি ও পটুয়াখালী সদরে একজন করে মোট তিনজন মারা যান। বর্তমানে ১৯ জন চিকিৎসাধীন আছেন।

এর মধ্যে সদর উপজেলায় ১০ জন, বাউফলে ৫ জন, দুমকিতে ৩ জন ও মির্জাগঞ্জে ১ জন এখনও আক্রান্ত অবস্থায় রয়েছেন।

সদরে ১০ জনের মধ্যে পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ, এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. নিজামুল হক, দৈনিক ভোরের কাগজের জেলা প্রতিনিধি মো. মিজানুর রহমান এনামুল রয়েছেন।

এ ব্যাপারে পটুয়াখালীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ জাহাংগীর আলম শিপন জানান, আগের চেয়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। তবে এ পর্যন্ত ৪৭ জন আক্রান্ত হলেও ২৫ জন সুস্থ হয়েছেন। বর্তমানে ১৯ জন আক্রান্ত অবস্থায় রয়েছেন। এছাড়া ৩ জন মারা গেছেন।

সবাই যদি সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে চলেন তাহলে তেমন কোনও সমস্যাই হবে না বলে জানান এই কর্মকর্তা।

প্রসঙ্গত, গত ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাস শনাক্ত হয় এবং গত ১৯ এপ্রিল থেকে পটুয়াখালী জেলাকে লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। কিন্তু বিভিন্ন গোপন পথে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুরসহ থেকে লোকজন আসার পর থেকে পটুয়াখালীতে করোনাভাইরাস রোগীর সংখ্যা ক্রমেই বাড়তে শুরু করে। বিশেষ করে ঈদকে কেন্দ্র করে লকডাউন শিথিল করার পর থেকে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh