• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ভারতীয় নাগরিকদের হাতে নিহত বাংলাদেশির মরদেহ হস্তান্তর

হবিগঞ্জ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ৩০ মে ২০২০, ১১:১৭
মরদেহ ভারতীয় হস্তান্তর
ছবি সংগৃহীত

ভারতীয় নাগরিকদের হাতে নিহত বাংলাদেশি নাগরিক লোকমান হোসেনের (৩২) মরদেহ ছয় দিন পর বিজিবির কাছে হস্তান্তর করেছে বিএসএফ।

গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় মরদেহ হস্তান্তর করা হয়। স্থানীয় সূত্রে জানা যায়, গেল ২৪ মে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতের মোহন এলাকায় তার ফুফুর বাড়ি যাচ্ছিলেন তিনি হবিগঞ্জর বাসিন্দা লোকমান হোসেন।

ভারতের ত্রিপুরা রাজ্যের গোপালনগর পৌঁছাতেই একদল ভারতীয় নাগরিক লোকমান হোসেনকে গরুচোর আখ্যা দিয়ে নির্মমভাবে পিটিয়ে একটি জঙ্গলে ফেলে চলে যায়। খবর পেয়ে ত্রিপুরা রাজ্যের সিধাই থানা পুলিশ মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসকরা লোকমানকে মৃত ঘোষণা করেন।

নিহত লোকমান জেলার মাধবপুর উপজেলার সীমান্তবর্তী ধর্মঘর ইউনিয়নের মালঞ্চপুর গ্রামের মৃত আব্দুল হাসিমের ছেলে। লোকমানের মরদেহ ফিরিয়ে আনতে বুধবার বিকেলে বাংলাদেশের সীমান্তবর্তী মোহনপুরের বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে ভারতের পক্ষে বিএসএফ এর ১২০ ব্যাটালিয়নের মোহনপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার ইন্সপেক্টর শশি কান্ত ও বাংলাদেশের পক্ষে নেত্বত্ব দেন ৫৫ বিজিবির ধর্মঘর ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার দেলোয়ার হোসেন।

তবে বিজিবি ময়নাতদন্ত রিপোর্ট ছাড়া মরদেহ হাস্তান্তরে অনীহা প্রকাশ করলে কোনও সমাধান ছাড়াই বৈঠক সমাপ্ত হয়। এরপর শুক্রবার সন্ধ্যায় আবারও পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে ভারতীয় পুলিশ ময়নাতদন্ত রিপোর্ট সহকারে বিজিবির উপস্থিতে কাশিমনগর পুলিশের নিকট নিকট মরদেহ হস্তান্তর করেন। বিজিবির ৫৫ ব্যাটালিয়ানের সহকারী পরিচালক নাসির উদ্দিন মরদেহ হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মহাসড়কের পাশে পড়ে ছিল হাতির মরদেহ
চাঁদপুরে পৃথক ঘটনায় ২ মরদেহ উদ্ধার
বিকালে প্রতিবেশীর সঙ্গে ঝগড়া, পরের দিন মিলল গৃহবধূর মরদেহ
খাটের নিচ থেকে গৃহবধূর গলাকাটা মরদেহ উদ্ধার
X
Fresh