• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সিরাজগঞ্জে যমুনায় পানি বৃদ্ধি, ধস

সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি অনলাইন প্রতিনিধি

  ৩০ মে ২০২০, ১৮:২২
Jamuna collapsed water
ছবি সংগৃহীত

টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে সিরাজগঞ্জে যমুনা নদীর পানি অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাচ্ছে। পানির প্রবল স্রোতে শনিবার ভোরে সদর উপজেলার শিমলা স্পারের মাটির তৈরি স্যাংকে ধস নামে। এতে প্রায় ২৫ মিটার মাটির তৈরি বাঁধ নদীগর্ভে বিলীন হয়ে যায়।

খবর পেয়ে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছে। ধস ঠেকাতে সকাল থেকে বালিভর্তি জিওব্যাগ ডাম্পিং করা হচ্ছে।

তবে স্থানীয় ইউপি সদস্য জহুরুল ইসলাম অভিযোগ করেন, ঈদের আগে বাঁধে ফাটলের বিষয়টি পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের অবগত করা হলেও তারা প্রয়োজনীয় ব্যবস্থা না নেয়ায় বাঁধটি নদীগর্ভে বিলীন হয়ে গেল।

এদিকে বাঁধটি দিয়ে হু হু করে পানি ঢুকতে দেখা গেছে। ইতোমধ্যে সদর উপজেলার ছোনগাছা, খোকসাবাড়ী, কাওয়াখোলা ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়ে পড়েছে।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী এ কে এম রফিকুল ইসলাম জানান, ২০০০-০১ অর্থবছরে ভাঙন এড়াতে যমুনার গতিপথ পরিবর্তনের লক্ষ্যে শিমলা এলাকায় এ স্পার বাঁধটি নির্মাণ করা হয়। এরপর বেশ কয়েকবার স্পারটি সংস্কারও করা হয়েছে। আকস্মিক পানি বৃদ্ধির কারণে শনিবার বাঁধটি ধসে গেছে। আমরা দ্রুততম সময়ের মধ্যে সংস্কারের চেষ্টা করছি।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ধনী শহর হয়েও দুবাই কেন পানিতে তলিয়ে গেল
অষ্টগ্রামে খালের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
বেটিং কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন মালান!
তাপদাহে ঝরে পড়ছে আমের গুটি, পানি স্প্রের পরামর্শ 
X
Fresh