• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ময়মনসিংহে ৬০০ ছাড়ালো করোনা আক্রান্তের সংখ্যা, ৫৭ শতাংশই সদরে

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৫ জুন ২০২০, ১৯:৫৯
In Mymensingh, the number of Korona victims is 600, of which 58 percent are in Sadar
ফাইল ছবি

গেল ২৪ ঘণ্টায় ময়মনসিংহে এক স্বাস্থ্যকর্মীসহ ২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এনিয়ে এ জেলায় মোট ৬০২ জন করোনায় আক্রান্ত হলেন।

জানা যায়, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে বিভাগের চার জেলার ৫৬৪ জনের মধ্যে ময়মনসিংহ জেলার নমুনা পরীক্ষা করা হয় ৩৮৭ জনের। এতে ২৪ জনে করোনা পজিটিভ আসে। এরমধ্যে ময়মনসিংহ সদরের ২০ জন, ভালুকা উপজেলায় ৩ জন ও নান্দাইল উপজেলায় ১ জন করে রয়েছে।

ঈদ ও লকডাউন খুলে দেয়ার পর থেকে জেলায় কোভিড-19 আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে গেছে। গত ১০ দিনে ২১২ জন করোনায় আক্রান্ত হয়েছে যা মোট আক্রান্তের ৩৫ শতাংশ। সব মিলিয়ে ৫৭ দিনে আক্রান্ত হয়েছে ৬০২ জন।

ময়মনসিংহের সিভিল সার্জন ডা. মশিউল আলম আরটিভি অনলাইনকে জানান, জেলায় মোট আক্রান্তের ৫৭ শতাংশই সদরে অর্থাৎ জেলার ৬০২ জনের মধ্যে সদরে মোট আক্রান্ত ৩৪৫ জন। এর মধ্যে শুধু ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালেই চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন ১৭৮ জন

১৩ উপজেলার মধ্যে সদরে ১৬৭ জন, মেডিকেল কলেজ হাসপাতালে ১৭৮ জন, ভালুকায় ৫০ জন, ঈশ্বরগঞ্জে ৩৫ জন, গফরগাঁওয়ে ৩১ জন, ধোবাউড়ায় ৩৪ জন, ফুলপুর ও তারাকান্দায় ৩৬ জন, ত্রিশালে ১৯ জন, মুক্তাগাছায় ১৪ জন, নান্দাইলে ১৪ জন, ফুলবাড়িয়ায় ১৪ জন, হালুয়াঘাটে ৮ জন, গৌরীপুরে ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে গেল ২৪ ঘণ্টায় ৫ জনসহ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯৪ জন। হোম আইসোলেশনে আছেন ৩৬৬ জন, হাসপাতালে রয়েছে ২৮ জন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh