• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

আরটিভির অনলাইনে সংবাদ প্রকাশের কয়েক ঘণ্টা পরই বন্ধ হলো পরিবহন থেকে চাঁদাবাজি

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ প্রতিনিধি

  ০৫ জুন ২০২০, ২০:৩১
Within hours RTV's online coverage extortion stopped
অবৈধভাবে চাঁদা আদায়কালে চারজনকে গ্রেপ্তার করে পুলিশ

আরটিভির অনলাইনে সংবাদ প্রকাশের কয়েক ঘণ্টা পরই বন্ধ করা হয়েছে মানিকগঞ্জ পৌরসভার বিভিন্ন এলাকায় ট্রাক থেকে অবৈধভাবে টোল আদায়। গ্রেপ্তার করা হয়েছে ৪ জন অবৈধ টোল আদায়কারীকে।

এর আগে গতকাল বৃহস্পতিবার বিকেলে আরটিভি অনলাইনে ‘মানিকগঞ্জে অবৈধভাবে পরিবহন থেকে টোল আদায়’ শীর্ষক সংবাদ করা হয়।

এই সংবাদের সূত্র ধরে পুলিশ সুপার রিফাত রহমান শামীমের নির্দেশে দুই ঘণ্টার মধ্যেই অভিযানে নামে মানিকগঞ্জ সদর থানা পুলিশের সদস্যরা। রাতেই মানিকগঞ্জ পৌরসভার বিভিন্ন এলাকায় পরিবহন থেকে অবৈধভাবে টোল আদায়কালে চারজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, জেলা শহরের পশ্চিম দাশড়া এলাকার সুমন খন্দকার (৩৮) ও দুলাল (৩৭), পোড়রা এলাকার নাঈম খান (২৮) ও হরিরামপুর উপজেলার লেছড়াগঞ্জ এলাকার উজ্জল শেখ (৩৭)।

মানিকগঞ্জ জেলা পুলিশের গোয়েন্দা শাখার সিনিয়র সহকারী পুলিশ সুপার হামিদুর রহমান সিদ্দিকী বলেন, মানিকগঞ্জ-সিংগাইর আঞ্চলিক মহাসড়কের জরিনা কলেজ মোড় চৌরাস্তায় যানবাহন হতে অবৈধভাবে জোরপূর্বক টোল আদায়ের সময় আসামিদের হাতে-নাতে গ্রেপ্তার করে মানিকগঞ্জ সদর থানার এসআই তারেক পারভেজ এবং তার সঙ্গে থাকা পুলিশ সদস্যরা।

এ সময় তাদের কাছ থেকে আদায়কৃত নগদ এক হাজার ৯০০ টাকা এবং পৌরসভার অভ্যন্তরীণ ট্রাক লোড-আনলোড ও টোল আদায়ের ইজারাদার হিসেবে টোল আদায়ের দুইটি রশিদ বই উদ্ধার করা হয়।

তিনি বলেন, ইজারার মেয়াদ ২৪ এপ্রিল তারিখে শেষ হয়েছে। কিন্তু গ্রেপ্তারকৃতরা অবৈধভাবে পৌরসভার নাম ব্যবহার করে বিভিন্ন যানবাহন থেকে যোগসাজশে টোল দাবি ও আদায় করার অপরাধ সংঘটিত করেছে।

এ ঘটনায় থানায় এসআই তারেক পারভেজ বাদী হয়ে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। আজ (শুক্রবার) বিকেলে তাদের আদালতে হাজির করা হলে তাদের জামিনের আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, মানিকগঞ্জ জেলার সীমানার মধ্যে কোনো ধরণের চাঁদাবাজি বরদাস্ত করা হবে না। এব্যাপারে পুলিশকে নির্দেশ দেওয়া আছে। পরিবহন থেকে অবৈধভাবে চাঁদা আদায়কারী যেই হোক, তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
নিরাপত্তা প্রাচীর ভেঙে বিমানবন্দরে বাস, প্রকৌশলী নিহত
বিআইডব্লিউটিএ-বিআইডব্লিউটিসির ক্রয় পরিকল্পনা উপস্থাপনের নির্দেশ
সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের বিরুদ্ধে মামলা
X
Fresh