• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিনামূল্যে পিপিই সরবরাহ করছেন মারিয়াম জামান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ মার্চ ২০২০, ২১:২৬
করোনাভাইরাস, বিনামূল্যে পিপিই, সরবরাহ, মারিয়াম জামান
মারিয়াম জামান

করোনাভাইরাসের ভয়ে কাঁপছে পৃথিবী। বাংলাদেশেও এর আঘাত যথেষ্ট শক্তিশালী। প্রাণঘাতী এই করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের একদিকে যেমন মৃত্যুর ঝুঁকি রয়েছে, তেমনি তাদের চিকিৎসার কাজে নিয়োজিত চিকিৎসক, নার্স ও অন্যদের প্রয়োজন পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই)। তাই সংশ্লিষ্টদের জন্য তিন হাজার পিপিই তৈরি করছেন দেশের প্রথম সারির ফ্যাশন হাউজ স্মার্টেক্স বাংলাদেশের প্রধান পরিচালন কর্মকর্তা (সিইও) ডা. মারিয়াম জামান।

এ প্রসঙ্গে মারিয়াম জামান আরটিভি অনলাইনকে বলেন, প্রাথমিকভাবে আমরা তিন হাজার পিপিই তৈরি করার উদ্যোগ নিয়েছি। এরই মধ্যে দুই হাজার ৪০০ পিপিই পোডাকশনে আছে। যা স্মার্টেক্সের মহাখালীর নিজস্ব কারখানায় তৈরি করা হচ্ছে। আর এটা সম্পূর্ণ বিনামূল্যে দেয়া হবে।

পিপিই তৈরি পর ফেসবুকে পোস্ট দিয়েছিলেন মরিয়ম। অনেকেই তার সঙ্গে যোগাযোগ করেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, অনেকেই আমাদের কাছ থেকে পিপিই নিয়ে গেছেন। আবার যারা দূরে আছেন তাদের কাছে আমরা পৌঁছে দিচ্ছি। এরই মধ্যে আমরা প্রায় এক হাজারের মতো পিপিই বিলি করেছি সংশ্লিষ্টদের কাছে। আর্তমানবতার সেবায় উদ্বুদ্ধ হয়েই আমি এই উদ্যোগ নিয়েছি। এই দুঃসময়ে মানবসেবায় দেশের সকল সচ্ছল নাগরিকদেরও এগিয়ে আসা প্রয়োজন বলে মনে করছি।

জিএ

মন্তব্য করুন

daraz
  • করপোরেট কর্নার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নকল পণ্য সরবরাহের অভিযোগ, ২ জনের কারাদণ্ড
সিঙ্গাপুর থেকে স্বল্পমেয়াদে এলএনজি সরবরাহে নীতিগত অনুমোদন দিল সরকার 
সিলেটে শনিবার ৮ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ
করোনায় আরও একজনের মৃত্যু
X
Fresh