logo
  • ঢাকা শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৫ জন, আক্রান্ত ২৪২৩ জন, সুস্থ হয়েছেন ৫৭১ জন: স্বাস্থ্য অধিদপ্তর

করোনা মোকাবিলায় বাজারে বেঙ্গল প্লাস্টিকস্ এর তিন ধরনের ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ মে ২০২০, ১৬:০৮ | আপডেট : ২০ মে ২০২০, ১৬:০৬
করোনাভাইরাস, মোকাবিলা, বেঙ্গল প্লাস্টিকস্, ব্যক্তিগত সুরক্ষাসামগ্রী
বেঙ্গল প্লাস্টিকস্'র ব্যক্তিগত সুরক্ষাসামগ্রী
বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের আক্রমণ বাংলাদেশে বেশ বড় আকারে দেখা দিয়েছে। প্রতিনিয়ত বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাক্তার-নার্স-স্বাস্থ্যকর্মী-জনপ্রশাসন-পুলিশ-সশস্ত্র বাহিনী-জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়ে দুর্যোগ ঝুঁকি মোকাবেলায় দিনরাত কাজ করে যাচ্ছেন, প্রতিনিয়ত নানা উদ্যোগ নিচ্ছেন। ইতোমধ্যে মহামারী বা দুর্যোগ মোকাবেলায় জনগণ ও ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে ঐক্যবদ্ধভাবে সরকারের পাশে থাকার আহ্বান জানানো হয়েছে। সেই ধারাবাহিকতায় বেঙ্গল প্লাস্টিকস বাজারে নিয়ে এসেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনায় তৈরি পারসোনাল প্রোটেক্টটিভ ইকুইপমেন্ট(পিপিই) ২ ধরনের ফেস শিল্ড এবং প্রিমিয়াম কোয়ালিটি আই প্রোটেক্টটিভ গগলস। পণ্যগুলো বেশ উন্নতমানের ও চাহিদা-সম্পন্ন। 

এই প্রসঙ্গে বেঙ্গল গ্রুপ অব ইন্ডাসট্রিজের ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন আরটিভি অনলাইনকে বলেন, মুনাফা নয় সেবার মনোভাবে জাতির এই ক্রান্তিলগ্নে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এই পণ্যগুলো সুলভ মূল্যে বাজারজাতকরণের মাধ্যমে জনসাধারণের ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করাই আমাদের একমাত্র উদ্দেশ্য।

বেঙ্গল এর এই ফেস শিল্ড আক্রান্ত ব্যক্তির হাঁচি-কাশির মাধ্যমে নিঃসৃত কণা (Droplets) থেকে সরাসরিভাবে চোখ ও মুখ মণ্ডলের অরক্ষিত অংশকে রক্ষা করে রোগ সংক্রমণ প্রতিরোধে সাহায্য করে। এটি বাজারে পাওয়া যাচ্ছে ২টি ভিন্ন ডিজাইনে। প্রিমিয়াম ডিজাইন ৭০ টাকা ও পপুলার ডিজাইন ৩০ টাকা। 

জানা যায়, বেঙ্গল আই প্রোটেক্টটিভ গগলস ধুলো-বালি, তরল পদার্থ, বাতাস, বাতাস বাহিত ব্যাকটেরিয়া কিংবা হাঁচি-কাশির মাধ্যমে নিঃসৃত কণা থেকে চোখ ও তার আশে পাশের অংশকে রক্ষা করে এবং রোগ সংক্রমণ প্রতিরোধে সাহায্য করে। হাসপাতাল, গবেষণাগার, কল-কারখানা, ঘরবাড়ি, খেলাধুলাসহ বাহিরের যেকোনো কাজে ব্যবহার করা যায়। এই পণ্যটির খুচরা বিক্রয় মূল্য ১৫০ টাকা।

এছাড়া অল্প কিছু দিনের মধ্যেই বেঙ্গল নিয়ে আসছে আরও দুটি পার্সোনাল প্রোটেক্টটিভ ইক্যুপমেন্ট (পিপিই)- বেঙ্গল ডিসইনফেকশন চেম্বার এবং বেঙ্গল ক্লাসিক ফেস শিল্ড।

এই পণ্যগুলো করোনা মোকাবিলায় যথেষ্ট ভূমিকা রাখবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

জিএ/সি

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৭৫৬৩ ১২১৬১ ৭৮১
বিশ্ব ৬৫৬৮৫১০ ৩১৬৯২৪৩ ৩৮৭৯৫৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • করপোরেট কর্নার এর সর্বশেষ
  • করপোরেট কর্নার এর পাঠক প্রিয়