• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

শাহরুখকে ‘ভুয়া মুসলিম’ বলে কটাক্ষ

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ অক্টোবর ২০১৯, ১৫:৩৯
শাহরুখ  খান,  ‘ভুয়া মুসলিম’, কটাক্ষ
শাহরুখ খান

আবারও বিতর্কে জড়ালেন শাহরুখ খান। সম্প্রতি নিজের বাড়িতে দীপাবলি উদযাপন করেছেন, গিয়েছিলেন বন্ধুদের দীপাবলির পার্টিতে। আর সেই কারণে সমালোচকদের রোষের শিকার হলেন তিনি।

চলতি বছর গণেশ পূজার সময় শাহরুখ খানকে নিয়ে বিতর্ক হয়েছিল। মুসলিম হয়েও কেন তিনি গণেশ পূজা করলেন, তা নিয়ে অনেকে তার সমালোচনা করে। ক্রমশ সেই বিতর্ক মাথা চাড়া দিয়ে ওঠে। দীপাবলিতে বিতর্ক আরও গাঢ় হলো।

শনিবার পর্যন্ত একাধিক অনুষ্ঠানের জন্য দিল্লিতে ছিলেন শাহরুখ খান। সঙ্গে ছিল ছোট ছেলে আবরাম। রোববার মুম্বাই ফেরেন তিনি। পরিবারের সঙ্গে সময় কাটান। কপালে তিলক কেটে দিওয়ালি উদযাপন করেন। স্ত্রী গৌরী ও ছেলে আবরামের সঙ্গে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন। সবাইকে দীপাবলির শুভেচ্ছাও জানান। সেখান থেকেই বিতর্কের সূত্রপাত।

ছবিটি পোস্ট করার পর অনেকে তাকে ‘ভুয়া মুসলিম’ বলে কটাক্ষ করেছেন। কেউ কেউ তো ঘটনাটিকে ‘লজ্জাজনক’ বলেও মন্তব্য করেছেন। বলেছেন, মুসলিম হওয়া সত্ত্বেও শাহরুখ কেন দীপাবলি উদযাপন করেছেন? মুসলিম হয়েও তিনি হিন্দুদের প্রথা মানছেন। এর জন্য অভিনেতার লজ্জা পাওয়া উচিত ।

---------------------------------------------------------------
আরো পড়ুন: সেঞ্চুরি হাঁকালেন তাহসান খান
---------------------------------------------------------------

এমন পরিস্থিতিতে শাহরুখের পাশে দাঁড়ালেন অভিনেত্রী শাবানা আজমি। একটা তিলক কাটার জন্য শাহরুখকে ‘ভুয়া মুসলিম’ বলার প্রতিবাদ করেন তিনি। বলেন, ইসলাম ধর্ম এত সংকীর্ণ নয় যে ভারতীয় সংস্কৃতি পালন করা যাবে না বা পালন করলে হুমকির মুখোমুখি হতে হবে।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভাবনাকে কাজের মেয়ে বলে কটাক্ষ!
অনন্ত জলিলকে ‘কাক’ বলে বাপ্পীর কটাক্ষ!
মন্দির ঝাড়ু দিয়েও কটাক্ষের মুখে কঙ্গনা
X
Fresh