• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

গোপনে করোনা আক্রান্তদের সহযোগিতা করতেন ইরফান

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩১ মে ২০২০, ১২:৫৭
Irrfan Khan,
ছবি সংগৃহীত

বলিউডের শক্তিমান অভিনেতা ইরফান খান কত বড় মাপের অভিনেতা ছিলেন সেকথা সবারই জানা। বলিউডের গণ্ডি অতিক্রম করে হলিউডের ছবিতে কাজ করেছেন এই অভিনেতা। মনের দিক দিয়ে অনেক বড় মাপের মানুষ ছিলেন ইরফান।

সব সময় অসহায় মানুষকে সহযোগিতা করতেন তিনি। আর তা একদম গোপনে কেউ যেন এই দানের বিষয়টি না জানতে পারে সেই ব্যাপারে সদা তৎপর ছিলেন তিনি।

করোনা আবহে চুপচাপ সাহায্য করে গিয়েছেন ইরফান। অভিনেতার বন্ধু নাম জিয়াউল্লা জানিয়েছেন সেকথা। তিনি বলেছেন, ইরফান প্রায়ই মানুষকে সাহায্য করতেন। কিন্তু সবসময় খেয়াল রাখতেন যাতে এনিয়ে কোনও খবর কখনও মিডিয়ায় প্রকাশিত না হয়। এমনকী করোনা আক্রান্তদেরও অনুদানও দিয়েছিলেন তিনি। কিন্তু কেউ যেন এই ব্যাপারে মিডিয়াকে কথা না বলে, তা সবাইকে বলেছিলেন তিনি।

করোনা পরিস্থিতিতে দেশের মানুষকে সাহায্য করার কথা ভেবেছিলেন তিনি ও তার কয়েকজন বন্ধু। ইরফান যখন সেকথা জানতে পারেন, তিনিও এগিয়ে আসেন। অসহায় মানুষদের সাহায্যার্থে তৈরি সেই তহবিলে ইরফান নিজে অর্থদান করেছিলেন। তার একটি মাত্র শর্ত ছিল। এই সাহায্যের কথা যেন কেউ জানতে না পারে। বলছিলেন জিয়াউল্লাহ।

এদিকে মহারাষ্ট্রের লগতপুরী গ্রামের মানুষের কাছে এই অভিনেতা বাস্তবেও নায়ক ছিলেন। এই গ্রামের মানুষেরা যখই বিপদে পড়েছেন, পাশে এসে দাঁড়িয়েছিলেন ইরফান। গ্রামের শতাধিক ছাত্র-ছাত্রীর পড়াশুনোর দায়িত্বও নিয়েছিলেন ইরফান।

গ্রামবাসী তাদের প্রিয় মানুষ ও সত্যিকার হিরোকে শ্রদ্ধা জানানোর জন্য গ্রামের নতুন নাম দিয়েছেন হিরো-চি-ওয়াদি। হিরো-চি-ওয়াদি কথার অর্থ হলো হিরোর প্রতিবেশী।

গেল ২৯ এপ্রিল না ফেরার দেশে পাড়ি জমান ইরফান খান। ক্যানসারের সঙ্গে লড়াই করে মাত্র ৫৩ বছর বয়সেই নিভে যায় তার জীবন প্রদীপ।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রীতি জিনতার ভিডিও ভাইরাল, উত্তাল নেটদুনিয়া
হলিউড-বলিউড হার মানবে যাদের কাছে!
অস্ত্রোপচার করে চেহারা পাল্টে ট্রলের শিকার রাজকুমার রাও
‘ইন্ডাস্ট্রি কারো বাবার নয়’
X
Fresh