• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

গায়ক হিসেবেও সফল ছিলেন ওয়াজিদ খান

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ জুন ২০২০, ১২:৩৪
wajid khan,
ছবি সংগৃহীত

সঙ্গীত পরিচালক ও সুরকার ওয়াজিদ খানের মৃত্যুতে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে। সাজিদ-ওয়াজিদ নামে দুই ভাই বহু হিট গান উপহার দিয়েছেন। তাদের মধ্যে মাত্র ৪২ বছর বয়সে সোমবার (১ জুন) চলে গেলেন ওয়াজিদ খান। প্রাথমিকভাবে জানা যায়, কিডনিতে সংক্রমণ এবং করোনাভাইরাস জটিলতায় তার মৃত্যু হয়।

অভিনেতা সালমান খানের ‘প্যায়ার কিয়া তো দারনা কিয়া’র মাধ্যমে বলিউডে অভিষেক ঘটে সাজিদ-ওয়াজিদের। এরপর চোরি চোরি, হ্যালো ব্রাদার, মুজসে শাদি করোগী, অংশীদার, ওয়ান্টেড এবং দাবাংসহ সুপারস্টার সালমান খান অভিনীত চলচ্চিত্রে কাজ করেছেন এই জুটি।

সবশেষ সালমান খানের ‘ভাই ভাই’ গানটি লিখেছিলেন সাজিদ-ওয়াজিদ।

একজন গায়ক হিসেবে ওয়াজিদ খান ক্যারিয়ার শুরু করেন ২০০৮ সালে। সেটি পার্টনার ছবির মাধ্যমে। তার জনপ্রিয় গানের মধ্যে ’হুড হুড দাবাং’, ‘জালয়া’, ‘চিন্তা টা তা চিটা চিতা’ এবং ‘ফেভিকোল সে’ অন্যতম।

জনপ্রিয় গায়ক সনু নিগমের সঙ্গে বেশ কিছু অ্যালবামে একসঙ্গে কাজ করেছেন এই সঙ্গীত পরিচালক। ওয়াজিদের মৃত্যুর বিষয়টি তিনি ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস-কে নিশ্চিত করেন।

অনেক বলিউড তারকা তার মৃত্যুতে শোক জানিয়েছেন। অমিতাভ বচ্চন, করণ জোহর, পরিণীতি চোপড়া, মিকা সিং, অক্ষয় কুমার নিজেদের সোশ্যাল অ্যাকাউন্টে শোক প্রকাশ করেছেন।

প্রিয়াঙ্কা চোপড়া লিখেছেন, ভয়াবহ খবর। আমি সবসময় একটি জিনিস মনে রাখবো তা হলো ওয়াজিদ ভাইয়ের হাসি। সর্বদা হাস্যোজ্জ্বল। খুব দ্রুত চলে গেলেন। তার পরিবার এবং শোকগ্রস্ত প্রত্যেকের প্রতি আমার সমবেদনা। শান্তিতে থাকুন বন্ধু।

তথ্যসূত্র- টাইমস অব ইন্ডিয়া, ইন্ডিয়ান এক্সপ্রেস

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভুবন বাদ্যকর ও রাণু মণ্ডলকে নিয়ে বিস্ফোরক মন্তব্য সুরকার জিতের
X
Fresh