• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ডব্লিউএইচওর ভূমিকার স্বাধীন পর্যালোচনা চেয়েছে অস্ট্রেলিয়া

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ এপ্রিল ২০২০, ১৫:২১
যুক্তরাষ্ট্রের পর এবার ডব্লিউএইচওর ভূমিকা নিয়ে প্রশ্ন তুলল অস্ট্রেলিয়া
ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের পর এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) সমালোচনা শুরু করল অস্ট্রেলিয়া। রোববার (১৯ এপ্রিল) করোনা পরিস্থিতি মোকাবিলায় নেয়া বিভিন্ন দেশের পদক্ষেপকে স্বাধীন পর্যালোচনার আওতার নেয়ার আহ্বান জানিয়েছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী মারিসে পেইনি।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম এবিসিকে দেয়া সাক্ষাৎকারে তিনি ডব্লিউএইচওর ভূমিকার স্বাধীন পর্যালোচনাও চেয়েছেন। তার এ প্রস্তাবকে সমর্থন করেছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী গ্রেগ হান্ট।

মারিসে পেইনি বলেন, উহানে প্রকোপ দেখা দেয়ার পর চীন কি ব্যবস্থা নিয়েছিল আমরা এমন একটি পর্যালোচনা চাচ্ছি। তার দাবি, মহামারি পরিস্থিতিতে চীনের স্বচ্ছতা প্রশ্নে অস্ট্রেলিয়ার সঙ্গে দেশটির সম্পর্কের পরিবর্তন হতে পারে। তিনি বলেন, করোনা নিয়ে চীনের স্বচ্ছতার বিষয়টি সর্বোচ্চ উদ্বেগে পরিণত হয়েছে।

তিনি আরও বলেন, ভাইরাসটি নিয়ে আমাদের বিস্তারিত জানা দরকার। একটি স্বাধীন পর্যালোচনার মধ্য দিয়েই এর উৎপত্তি সম্পর্কে জানা যাবে। এটি মোকাবিলার জন্য নেয়া বিভিন্ন পদক্ষেপ শনাক্ত করতে হবে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা বৈশ্বিক এই মহামারি সামলাতে ব্যর্থ হচ্ছে। তিনি অভিযোগ করেন চীনে প্রকোপ শুরু হওয়ার পর বিশ্ব স্বাস্থ্য সংস্থা তা গুরুত্ব দেয়নি এবং এবং তারা বিষয়টি ধামাচাপা দিতে চেয়েছিল।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ট্রেলিয়ায় সমুদ্রে ডুবে মার্কেন্টাইল ব্যাংক কর্মকর্তার মৃত্যু
সিডনিতে শপিং মলে হামলা : প্রত্যক্ষদর্শীদের ভয়াবহ বর্ণনা
সিডনিতে শপিংমলে হামলা, নিহত ৭
আইপিএল না খেলার আসল কারণ জানালেন জাম্পা
X
Fresh