• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

করোনার জন্য নারীদের পোশাককে দায়ী করলেন মাওলানা তারিক জামিল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ এপ্রিল ২০২০, ১৫:১১
তারিক জামিল, ইমরান খান
গালফ টুডে থেকে নেয়া

করোনাভাইরাসের জন্য নারীরা দায়ী এমন বেফাসঁ মন্তব্য করে বিতর্কের জন্ম দিয়েছেন পাকিস্তানের সুপরিচিত ধর্মীয় বক্তা ও ইসলামি ব্যক্তিত্ব মাওলানা তারিক জামিল। গত ২৪ এপ্রিল পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানের সঙ্গে ‘এহসাস টেলিথন’ নামে একটি তহবিল সংগ্রহের অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি। খবর দ্য উইক, জিও নিউজের।

মাওলানা তারিক অভিযোগ করে বলেন, নারীরা ‘ছোট জামা’ পরে বলে বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঘটেছে। তিনি বলেন, যখন মুসলিম মেয়েরা অশালীনতার চর্চা করে এবং তরুণরা অনৈতিকতায় ডুবে যায় তখন আল্লাহ এমন জাতিকে সাজা দেন। তিনি বলেন, আল্লাহ’র সবচেয়ে বড় অভিশাপ ছিল লুত (আ.)-র এর উম্মতের ওপর, কারণ তার শালীনতার সব সীমা অতিক্রম করেছিল।

পাকিস্তানের এই ধর্মীয় নেতা বলেন, আল্লাহ তাদের পাঁচবার অভিশাপ দিয়েছেন। কোনও জাতি একবারের বেশি অভিশপ্ত হয়নি কিন্তু তারা পাঁচবার অভিশপ্ত হয়েছে। দেশটির কলেজ ও বিশ্ববিদ্যালয় বিশেষ করে প্রাইভেট স্কুলগুলোর কারণে মানুষজন ধর্ম থেকে দূরে সরে যাচ্ছে বলেও মন্তব্য করেছেন তিনি।

এদিকে মাওলানা তারিক জামিলের এমন মন্তব্যকে ‘অশালীন’ ও ‘অযৌক্তিক’ বলে বর্ণনা করেছেন পাকিস্তানের মানবাধিকার বিষয়ক মন্ত্রী শিরীন মাজারি। এ ধরনের অভিযোগ মেনে নেয়া হবে না বলেও মন্তব্য করেছেন তিনি।

অন্যদিকে ওই একই অনুষ্ঠানে ‘মিডিয়া মিথ্যা ছড়াচ্ছে’- এমন মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছে মাওলানা তারিক জামিল। তবে নারীদের নিয়ে করা মন্তব্যের ব্যাপারে তিনি কিছু বলেননি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
পাকিস্তানে রোজার মাসে ছিনতাই-ডাকাতির ঘটনায় ১৯ মৃত্যু
X
Fresh