• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

করোনায় বেকার হওয়াদের ভাতা দেবে পাকিস্তান সরকার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ মে ২০২০, ১২:১০
ইমরান খান
বোলো নিউজ থেকে নেয়া

করোনাভাইরাসের কারণে বেকার হওয়া ব্যক্তিদের ভাতা দেবে পাকিস্তান সরকার। এজন্য গতকাল রোববার এইসাস জরুরি অর্থ কর্মসূচি নামের একটি প্রকল্পের ওয়েব-পোর্টাল চালু করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

সামাজিক সুরক্ষা ও দারিদ্র্য বিমোচন বিষয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ড. সানিয়া নিশতার এক টুইট বার্তায় এ কথা জানিয়েছেন। তিনি বলেন, ক্যাটাগরি-৪ এর আওতায় যারা ভাতা পাওয়ার যোগ্য হবেন তারা ১২ হাজার রুপি করে পাবেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, বেকারদের তালিকা নিবন্ধনের জন্য ওয়েব পোর্টাল চালু করেছে সরকার। সেখানে এ মাস নগদ কর্মসূচির আওতায় সর্বোচ্চ ১২ হাজার রুপি পর্যন্ত নগদ সহায়তা করা হবে।

তিনি বলেন, যারা প্রধানমন্ত্রীর করোনা ত্রাণ তহবিলে অর্থ জমা দিয়েছেন তাদের সবাইকে আমি ধন্যবাদ জানাই। আমি আপনাদেরকে আশ্বস্ত করছি, এসব অর্থ স্বচ্ছ উপায়ে ব্যয় করা হবে। এসব অর্থ কোথায় ব্যয় করা হয়েছে আপনারা জানতে পারবেন। আমি নিজেই এটা পর্যবেক্ষণ করবো এবং সম্পূর্ণ খরচের বিস্তারিত বিবরণ সরবরাহ করবো

ইমরান আরও বলেন, এই ত্রাণ কর্মসূচির আওতায় এখন পর্যন্ত ৬.৮ মিলিয়ন মানুষের মাঝে ৮১ বিলিয়ন রুপি বন্টন করা হয়েছে। তিনি বলেন, খুব অল্প সময়ের মধ্যে এত বেশি পরিমাণ অর্থ দান করা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম!
ভেঙে গেল ভারত-পাকিস্তানের দুই মেয়ের সম্পর্ক
পাকিস্তানিদের সন্তুষ্ট করতে ভারতবিরোধী জিকির তুলছে বিএনপি : পাটমন্ত্রী
‘ভারত বর্জনের ডাকে পাকিস্তান আমলের রাজনীতি চালুর চেষ্টা চলছে’
X
Fresh