• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনাভাইরাস: বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৫৭৮৭ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ মে ২০২০, ০৯:০৭
5787 people died of coronavirus in last 24 hours worldwide
সংগৃহীত

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় পাঁচ হাজার ৭৮৭ জনের মৃত্যু হয়েছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে এখন পর্যন্ত দুই লাখ ৫৮ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে মারা গেছে। আক্রান্ত হয়েছে ৩৭ লাখ ২৪ হাজারের বেশি মানুষ। আর সুস্থ হয়েছে ১২ লাখ ৪০ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে নতুন করে দুই হাজার ৩৫০ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ১২ লাখ ৩৭ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রের পর সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাজ্যে। সেখানে মৃত্যু হয়েছে ৬৯৩ জনের। সর্বমোট মৃত্যুর সংখ্যার দিক দিয়েও ইতালিতে টপকে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে দেশটি। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪২৭ জনের। যুক্তরাজ্যে করোনায় আক্রান্ত হয়েছে প্রায় এক লাখ ৯৫ হাজার মানুষ।

সর্বমোট মৃত্যুর দিক দিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত ২৯ হাজার ৩১৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২৩৬ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে দুই লাখ ১৩ হাজারের বেশি মানুষ।

ইউরোপের আরেক দেশ স্পেনে গত ২৪ ঘণ্টায় ১৮৫ জনের মৃত্যু হয়েছে। স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫ হাজার ৬১৩ জনের। আর আক্রান্ত হয়েছে দুই লাখ ৫০ হাজারের বেশি মানুষ।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় ৩৩০ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। ইউরোপের এই দেশটিতেও ধারাবাহিকভাবে মৃত্যুর সংখ্যা কমছে। এখন পর্যন্ত দেশটিতে ২৫ হাজার ৫৩১ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। আর আক্রান্ত হয়েছে এক লাখ ৭০ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় জার্মানিতে কারও মৃত্যু হয়নি। দেশটিতে এখন পর্যন্ত ৬ হাজার ৯৯৩ জন করোনায় মারা গেছে। জার্মানিতে আক্রান্তের সংখ্যা এক লাখ ৬৭ হাজার।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh