• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পের নির্দেশে মাদুরোকে অপহরণের চেষ্টা!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ মে ২০২০, ১৭:০৮
নিকোলাস মাদুরো
ফক্স নিউজ থেকে নেয়া

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে অপহরণের পরিকল্পনা করা হয়েছিল। ভেনেজুয়েলার রাষ্ট্রীয় টেলিভিশনে এমনটাই দাবি করেছে দেশটিতে আটক হওয়া একজন মার্কিন নাগরিক। খবর দ্য টেলিগ্রাফ, ফক্স নিউজের।

ভেনেজুয়েলায় ‘আক্রমণ’ করার সময় সোমবার সাবেক একজন গ্রিন বেরেট সদস্য লুক ডেনম্যানকে গ্রেপ্তার করা হয়। তিনি বলেন, তাকে কারাকাস বিমানবন্দরের নিয়ন্ত্রণ এবং মাদুরোকে একটি প্লেনে করে যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়। মাদুরোকে ধরলে পারলে ১৫ মিলিয়ন ডলার পুরস্কার রয়েছে।

ডেনম্যান দাবি করেন যে, তিনি ফ্লোরিডাভিত্তিক একটি ব্যক্তিগত নিরাপত্তা প্রতিষ্ঠান সিলভারকর্পের সঙ্গে একটি চুক্তি করেন। তিনি বলেন, ওই চুক্তি অনুযায়ী এক লাখ ডলারের বিনিময়ে তিনি বিদ্রোহী গ্রুপগুলোকে প্রশিক্ষণ দেবেন এবং হামলা চালাবে।

৩৪ বছর বয়সী এই মার্কিনি বলেন, ভেনেজুয়েলার মানুষজনকে তাদের দেশের নিয়ন্ত্রণ নিতে সাহায্য করছিলাম আমি। আটক হওয়া আরেক মার্কিনি আইরান বেরি ক্যামেরার সামনে আসেননি। গ্রেপ্তার হওয়া দুজনই মার্কিন বিশেষ বাহিনীর সাবেক সদস্য।

এদিকে এই ঘটনার পেছনে যুক্তরাষ্ট্র ও কলম্বিয়া জড়িত আছে বলে অভিযোগ করেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট। তিনি বলেন, ব্যর্থ এই প্রচেষ্টার সঙ্গে যুক্তরাষ্ট্রের সরকার পুরোপুরি এবং সম্পূর্ণভাবে জড়িত। তবে যুক্তরাষ্ট্র ও কলম্বিয়া এ ধরনের অভিযোগ অস্বীকার করেছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
যেভাবে অপহরণের ৪৮ ঘণ্টা কেটেছে ব্যাংক ম্যানেজারের
‘ব্যাংক ম্যানেজারকে অপহরণের আগে কোটি টাকা চেয়েছিল কেএনএফ’
স্বামীকে ফিরে পেয়ে যা বললেন ব্যাংক ম্যানেজারের স্ত্রী
X
Fresh