• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনাভাইরাস: বিশ্বে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮০ হাজার, মৃত্যু ৩৫১০

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১১ মে ২০২০, ০৯:০৬
worldwide death toll of coronavirus decreases
সংগৃহীত

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে প্রায় ৮০ হাজার মানুষ। আর নতুন করে মৃত্যু হয়েছে সাড়ে তিন হাজারের বেশি মানুষ। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে এখন পর্যন্ত দুই লাখ ৮৩ হাজার ৭৩৪ জন করোনাভাইরাসে মারা গেছে। আক্রান্ত হয়েছে ৪১ লাখ ৭৮ হাজারের বেশি মানুষ। আর সুস্থ হয়েছে ১৪ লাখ ৯০ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে নতুন করে ৭৫০ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটিতে এখন পর্যন্ত ৮০ হাজার ৭৮৭ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৬৭ হাজারের বেশি মানুষ।

যুক্তরাষ্ট্রের পর একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৪৬৭ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ব্রাজিলে ১১ হাজার ১২৩ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা এক লাখ ৬২ হাজার ছাড়িয়ে গেছে।

ইউরোপের মধ্যে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাজ্যে। সেখানে নতুন করে ২৬৮ জনের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রের পর একক দেশ হিসেবে সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাজ্যেই। সেখানে এখন পর্যন্ত ৩১ হাজার ৮৫৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে দুই লাখ ১৯ হাজারের বেশি মানুষ।