• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভারতে একদিনে করোনায় আক্রান্ত ৩৯৬৭, মৃত্যু ১০০

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ মে ২০২০, ১৯:৪১
3967 infected and 100 dies of coronavirus in one day in india
সংগৃহীত

ভারতে প্রায় ৮২ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৯৭০ জন। গত ২৪ ঘণ্টায় এক লাফে নতুন করে আক্রান্ত হয়েছেন তিন হাজার ৯৬৭ জন। আর মৃত্যু হয়েছে ১০০ জনের। ফলে দেশে করোনায় মৃত্যু সংখ্যা বেড়ে হয়েছে দুই হাজার ৬৪৯ জন। সুস্থ হয়ে উঠেছে ২৭ হাজার ৯২০ জন।

ভারতে তৃতীয় দফার লকডাউন চলছে। আগামী ১৭ মে এই দফার মেয়াদ শেষ হবে। তবে নতুন করে আরেক দফা লকডাউন বাড়ানোর ঘোষণা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরই মধ্যে দেশটিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

করোনা সংক্রমণ ও মৃত্যুর দিক দিয়ে ভারতে সবচেয়ে খারাপ পরিস্থিতি মহারাষ্ট্রের। দেশ্টিতে মোট করোনা আক্রান্তের এক-তৃতীয়াংশই মহারাষ্ট্রের। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের রিপোর্ট অনুযায়ী, এই রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ৫২৪। মৃত্যুর দিক দিয়েও শীর্ষে এই রাজ্য। সেখানে মৃতের সংখ্যা এক হাজার ১৯। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ছয় হাজার ৫৯ জন।

সংক্রমণের দিক দিয়ে এরপর রয়েছে তামিলনাড়ু। এই রাজ্যে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছে ৯ হাজার ৬৭৪ জন। এরপরই রয়েছে গুজরাট। এ রাজ্যে মোট আক্রান্ত ৯ হাজার ৫৯১ জন। মৃত্যুর দিক দিয়ে মহারাষ্ট্রের পরই এই রাজ্য। গুজরাটে ইতোমধ্যেই ৫৮৬ জনের মৃত্যু হয়েছে। গুজরাটের পর রয়েছে দিল্লি। এখানে আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ৮ হাজার।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
X
Fresh