• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বজুড়ে কমেছে করোনায় মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ মে ২০২০, ০৯:১৫
coronavirus death toll decreases worldwide
সংগৃহীত

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যুর পরিমাণ কমেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, এ সময়ের মধ্যে ২ হাজার ৮২৬ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে বিশ্বজুড়ে করোনায় মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৬ হাজার ৪৩৪ জনের। আক্রান্ত হয়েছে ৫৪ লাখ ৯৪ হাজারের বেশি মানুষ। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে প্রায় ২৩ লাখ মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৯ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ১৬ লাখ ৮৬ হাজারের বেশি মানুষ। দেশটিতে নতুন করে মৃত্যু হয়েছে ৬১৭ জনের। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৯৯ হাজার ৩০০ জন করোনায় মারা গেছে।

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে। করোনার নতুন ভরকেন্দ্র ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৬ হাজার ২২০ জন ও মৃত্যু হয়েছে ৭০৩ জনের। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬৩ হাজারেরে বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ২২ হাজার ৭১৬ জনের।

বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের দিক দিয়ে এখন তৃতীয় অবস্থানে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় নতুন করে আক্রান্ত ও মৃত্যু হয়েছে যথাক্রমে ৮ হাজার ৫৯৯ ও ১৫৩ জনের। সবমিলিয়ে রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৪ হাজার ৪৮১ জন। আর মৃত্যু হয়েছে ৩ হাজার ৫৪১ জনের।

যুক্তরাষ্ট্রের পর একক দেশ হিসেবে সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাজ্যে। দেশটিতে এখন পর্যন্ত ৩৬ হাজার ৭৯৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে মারা গেছে ১১৮ জন। আর সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে দুই লাখ ৫৯ হাজারের বেশি মানুষ।

সর্বমোট মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের পরই রয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত ৩২ হাজার ৭৮৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৫০ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে প্রায় দুই লাখ ৩০ হাজার মানুষ।

এদিকে বৈশ্বিক সর্বমোট মৃত্যুর দিক দিয়ে যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে স্পেন ও ফ্রান্স। দেশ দুটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে যথাক্রমে ৭৪ ও ৩৫ জনের মৃত্যু হয়েছে। আর সবমিলিয়ে স্পেন ও ফ্রান্সে মৃত্যুর সংখ্যা যথাক্রমে ২৮ হাজার ৭৫২ ও ২৮ হাজার ৩৬৭ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh