• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইরানকে টপকে করোনায় আক্রান্ত শীর্ষ দশে ভারত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ মে ২০২০, ১২:৪৮
India crosses iran on covid-19 cases
সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে ভারতে। প্রতিদিনই রেকর্ড ভাঙা গড়ার খেলা চলছে সেখানে। টানা দুই-তিনদিন ধরে ভারতে ৬ হাজার বেশি করে মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এরই ধারাবাহিকতায় বিশ্বে আক্রান্ত দেশগুলোর মধ্যে ১০ম স্থানে উঠে এলো ভারত।

আক্রান্তের সংখ্যার দিক দিয়ে বহু আগেই চীনকে টপকে গিয়েছিল ভারত। এবার ইরানকে টপকে গেলো। এর ফলে করোনায় আক্রান্ত দেশগুলোর মধ্যে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া, ব্রিটেন, স্পেন, ইতালি, ফ্রান্স, জার্মানি ও তুরস্কের পরই এখন ভারতের অবস্থান।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৯৭৭ জন। সবমিলিয়ে ভারতে এখন পর্যন্ত এক লাক ৩৮ হাজার ৮৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। এরপর যথাক্রমে রয়েছে- তামিলনাড়ু, গুজরাট ও দিল্লি

এদিকে গত ২৪ ঘণ্টায় প্রায় ৭ হাজার আক্রান্তের পাশাপাশি মৃত্যু হয়েছে ১৫৪ জন বলে জানিয়েছে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়। ফলে সবমিলিয়ে ৪ হাজার ২১ জন করোনায় মারা গেল ভারতে।

এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে এক হাজার ৬৩৫ জনের। গুজরাটে মৃত্যু হয়েছে ৮৫৮ জনের। মধ্যপ্রদেশ ও পশ্চিমবঙ্গে মারা গেছে যথাক্রমে ২৯০ ও ২৭২ জন। এছাড়া দিল্লিতে ২৬১ জন, রাজস্থানে ১৬৩ জন, উত্তরপ্রদেশ ১৬১ জন ও তামিলনাড়ুতে ১১১ জন করোনায় মারা গেছে।

উল্লেখ্য, ভারতের কেরালায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। কিন্তু আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে সবাইকে ছাপিয়ে গেছে মহারাষ্ট্র। এই রাজ্যে আক্রান্ত হয়েছে ৫০ হাজারের বেশি মানুষ। এছাড়া তামিলনাড়ুতে ১৬ হাজার ২৭৭ জন, গুজরাটে ১৪ হাজার ৫৬ জন ও রাজধানী দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৪১৮ জন।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার
X
Fresh